শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১২:৫৮ অপরাহ্ন

অছিয়ত আলী মাদরাসা প্রতিষ্ঠা অবধি আদর্শ ও দেশপ্রেমিক মানুষ তৈরি করে যাচ্ছে

স্টাফ রিপোর্টার / ২৩ বার
আপডেট সময় শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩:০০ অপরাহ্ন

ফারুক আহমদঃ সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্জ শফিকুর রহমান চৌধুরী বলেছেন, মাদরাসা শিক্ষা ধর্মীয় ও সাধারণ শিক্ষার সমন্বয়ে একটি পরিপূর্ণ শিক্ষা ব্যাবস্থা। এ শিক্ষা ব্যবস্থা একজন শিক্ষার্থীকে যেমন আধুনিক করে তুলছে তেমনি পরিশুদ্ধ মানুষ তৈরিতেও ভূমিকা রাখছে।

অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসা সে ধারারই একটি শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠা অবধি এ প্রতিষ্ঠান আদর্শ, যোগ্য ও দেশপ্রেমিক মানুষ তৈরিতে কাজ করে যাচ্ছে। তিনি সর্বত্র রাসুলুল্লাহ (সা.) এর আদর্শ গ্রহণের আহবান জানিয়ে বলেন, মহানবীর জীবনাদর্শে আমাদের মুক্তি নিহিত।

তাই জীবনের সকল ক্ষেত্রে রাসুলুল্লাহর আদর্শ ধারণ করতে হবে। আর মহানবীর জীবনাদর্শ গ্রহণের মাধ্যমেই একটি সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব।

তিনি আজ শনিবার ১৬ অক্টেবর নগরীর টিলাগড়স্থ আলহাজ্জ অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসায় পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও হিফজ সমাপনকারী শিক্ষার্থীদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মাদরাসার সুপার মাওলানা আখতার হোসাইন জাহেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কামাল বাজার ফাযিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মুফতী এ.কে.এম মনোওর আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সৎপুর দারুল হাদীস কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমান, মাদরাসা পরিচালনা কমিটির সদস্য যুক্তরাজ্য প্রবাসী সোহেল আরসাদ, শাহজালাল লতিফিয়া আইডিয়াল একাডেমি সিলেটের প্রিন্সিপাল মাওলানা আজির উদ্দিন পাশা,

লতিফিয়া দারুল কুরআন মাদরাসা সিলেটের প্রিন্সিপাল মাওলানা ফখরুল ইসলাম, চান্দুশাহ দাখিল মাদরাসার সহ সুপার মাওলানা মুহাম্মদ খছরুজ্জামান ও মাদরাসার সাবেক শিক্ষক হাফিজ মাওলানা শেখ আফজাল হোসাইন।

মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মুকিত এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা বেলাল আহমদ, শাহ জুনেদ আহমদ, মাওলানা নুমান উদ্দিন, হাফিজ মাওলানা আলিম উদ্দিন, ইমরান আহমদ, মারজানা ইয়াসমিন, বিশষ্ট সংগঠক কবিরুল ইসলাম কবির,

কল্যাণপুরের বিশিষ্ট মুরব্বি শাহ জামাল উদ্দিন, সৈদুর রহমান, নুরুন নবী, সিরাজ উদ্দিন, কল্যাণপুর ক্লাবের সাধারণ সম্পাদক মারুফ আহমদ, সদস্য হাবিবুর রহমান হাবিব, মাদরাসার শিক্ষার্থী ইব্রাহীম খান, আব্দুল্লাহ আল ফারহান, সাহেল আহমদ, ইসমাঈল আলী, এহসানুল করীম শুভ, মুহিবুর রহমান, ইয়ামুন মিয়া ও মান্নান মিয়া প্রমূখ।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com