মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
যশোরে প্রধানমন্ত্রীর জন্মদিনের দিন দু’যুবক ছুরিকাহত যশোরে ঘর ঝাড়ু দিতে যেয়ে গৃহবধূর মৃত্যু যশোরে পুকুরে পড়ে শিশুর মৃত্যু শার্শায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন ও দোয়া অনুষ্ঠান পালন রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝিকরগাছার বায়সা নতুন বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত রাজারহাটে আন্তর্জাতিক তথ‍্য অধিকার দিবস পালিত বঙ্গবন্ধু’র কন‍্যা শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনে ছাত্রলীগের আনন্দ র‍্যালী ও বৃক্ষরোপণ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে জনগনকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি লামাকাজীতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার কোবিড-১৯ এর টিকা প্রদান

অনলাইন পরীক্ষা নেওয়ার দাবীতে জবি শিক্ষার্থীদের স্বারকলিপি

রিপোর্টারের নাম / ১০৪ বার
আপডেট সময় মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি:

করোনা মহামারীতে আটকে থাকা সেমিস্টার পরীক্ষাগুলো সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে নেওয়ার দাবীতে স্বারকলিপি প্রদান করে জবি শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (৩১ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ বরাবর স্মারকলিপি পাঠানো হয়েছে।

স্বারকলিপিতে বলা হয়, গত বছর মার্চ মাস ২০২০ সাল থেকে এখন আগষ্ট মাস ২০২১ সাল অবধি দীর্ঘ ১৭ মাস করোনা মহামারী লকডাউনে বিশ্ববিদ্যালয়ে বন্ধ রয়েছে। ইতিমধ্যে, আমরা অনলাইনে ২টি সেমিস্টার পরীক্ষার ক্লাস, মিডটার্ম পরীক্ষা, এসাইনমেন্ট, ভাইবাও সম্পন্ন করেছি। কিছুদিন আগে জবি শিক্ষার্থীদের একটি জরিপে দেখা যায়, প্রায় ৭৬ শতাংশ জবি শিক্ষার্থী অনলাইনে সেমিস্টার পরীক্ষা দিতে সম্মতি প্রকাশ করেছে। এমতাবস্থায়, শিক্ষার্থীদের পড়াশোনা ও সেশনজটের কথা বিবেচনা করে আমাদের অনলাইনে সেমিস্টার পরীক্ষা নেয়ার সুযোগ করে দেয়া হোক।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ শিক্ষার্থীদের বলেন, আমি এ ব্যাপারে সর্বোচ্ছ গুরুত্ব দিবো এবং পরীক্ষা নেওয়ার জন্য প্রয়োজনীয় সকল প্রদক্ষেপ নিবো।

উল্লেখ্য, করোনা মহামারীতে গত বছরের মার্চ মাস থেকে ২০২১ সালের আগস্ট মাস পর্যন্ত দীর্ঘ ১৭ মাস সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সেই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৫৪ নং একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে ১০ আগস্ট অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হলেও তা বাস্তবায়িত হয়নি। আজ ৫৫ নং একাডেমিক কাউন্সিলের মিটিংয়ে পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা রয়েছে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com