বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১০:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতা এর শুভ উদ্বোধন

চাঁদপুর প্রতিনিধি / ১৩ বার
আপডেট সময় মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১, ৪:৫০ অপরাহ্ন

মোঃ জাহিদুল ইসলামঃ চাঁদপুর জেলা পুলিশের আয়োজনে ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগীতায় অনুর্ধ্ব ১৯ আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতা এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে চাঁদপুর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

তিনি বক্তব্যে বলেন, আমরা উৎসবের দ্বারপ্রান্তে পৌঁছে গেছি। আগামী ১৬ ডিসেম্বর সুবর্ণজয়ন্তী উদযাপন করবো। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আমরা নানা কর্মসূচি হাতে নিয়েছি। এখন আমাদের সংক্রমণের হার অনেক কমে গেছে। অনেকটাই স্বাভাবিক জীবন-যাপন করছি। স্বাভাবিক জীবন-যাপনেরের একটি সুন্দর নিদর্শন হচ্ছে আজকে।

তিনি আরো বলেন, সুস্থ থাকা সুস্থ শরীর এবং সুস্থ মনের জন্যে খেলাধুলা অত্যন্ত প্রয়োজনীয়। খেললে যেমন সুস্থ থাকে তেমনি মানসিক জড়তা কেটে যায়। করোনা ভাইরাস এর কারণে আমরা এরকম আয়োজন করতে পারি নাই। আজকে আমাদের জাতীয় খেলার প্রতিযোগিতা আয়োজন করার কারনে চাঁদপুর জেলা পুলিশকে ধন্যবাদ জানাই।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, এ প্রতিযোগিতার থেকে একটি টিম বাছাই করব যারা বিভাগীয় পর্যায়ে খেলবে। বিভাগীয় পর্যায়ে যারা ভারো করবে তারা জাতীয় পর্যায়ে খেলবে। আশাকরি এ প্লাটফর্ম থেকে একটি সুশৃঙ্খল টিম বাছাই করে জাতীয় পর্যায়ে দিতে পারবো। এ খেলাটি অন্যান্য খেলার ভিড়ে কিছুটা আড়াল হয়ে হেছে। ছোটবেলাতেও এ খেলা আমরা খেলেছি। এখনকার প্রজন্ম অনেকেই এই খেলার নিয়মকানুন কি বা কিভাবে খেলতে হয় তা জানে না। এই খেলাটিকে নতুনভাবে পুনর্জীবিত করতে আজকের এই আয়োজন।

তিনি আরো বলেন, বর্তমান প্রজন্মকে মোবাইল মুখী ও মাদকাসক্ত এবং কিশোর গ্যাং সহ অন্যান্য অপরাধমূলক কাজ থেকে দূরে রাখার জন্যে মাঠমূখী করা অত্যন্ত জরুরি। করোনা ভাইরাস এর কারনে আমাদের এধরণের কার্যক্রম করতে পারি নাই। আশাকরি এধরণের কার্যক্রম আরো হবে।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু’র সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মাইনুল ইসলাম, চেম্বার অব কমার্সের সহ-সভাপতি সুভাষ রায়, তমাল ঘোষ, জেলা ক্রীড়া অফিসার তরিকুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আবদুর রশিদ, মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহিউদ্দিন মিয়া, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মে. শাহাজাহান কামাল, শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মান্নান, কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহিউদ্দিন, ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদ হোসেন, হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান মোল্লা, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন রশিদ প্রমূখ।

প্রতিযোগিতায় ৮ উপজেলা প্রতিযোগিরা অংশগ্রহণ করে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সাংবাদিক আব্দুর রহমান, পবিত্র গীতা পাঠ করেন কচুয়া ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সন্তোষ কুমার রায়।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com