সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে " স্বাধীন বার্তা ২৪ " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজই যোগাযোগ করুন bdsadhinbarta24@gmail.com । প্রিয় পাঠক আপনিও “ স্বাধীন বার্তা ২৪ ” নিউজকে পাঠাতে পারেন আপনার চারপাশে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কথা জানাতে পারেন আপনার অভিজ্ঞতা অথবা আপনিও হতে পারেন একজন সাংবাদিক । স্বাধীন বার্তা ২৪ এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আমাদের সাথেই থাকুন

আজ থেকে যশোর জেলা লকডাউন, কঠোর অবস্থানে কাশিমপুর ইউনিয়ন চেয়ারম্যান সাগর

শাহারুল ইসলাম ফারদিন / ১৫০ বার
আপডেট সময় মঙ্গলবার, ২২ জুন, ২০২১

বিশেষ প্রতিনিধিঃ করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় আজ বুধবার ভোর ৬টা থেকে সাত দিনের জন্য যশোরে কঠোর লকডাউন শুরু হয়েছে। তারই অংশ হিসাবে যশোর সদর উপজেলার ৬নং কাশিমপুর ইউনিয়নেও শুরু হয়েছে কঠোর লকডাউন। জানা যায় ইউনিয়নটির চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর লকডাউনে কঠোর অবস্থান গ্রহণ করেছেন। সরেজমিনে গিয়ে তার সত্যতাও মিলেছে।
জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে আগামীকাল ভোর ৬টা থেকে যশোর জেলায় কঠোর লকডাউন আরোপ করা হলো। আগামী এক সপ্তাহ এই লকডাউন কার্যকর থাকবে।
লকডাউন অনুযায়ী, জেলায় বাস, ট্রেন, সিএনজিচালিত অটোরিকশা, রিকশা, ভ্যান, অটোরিকশা, মোটরসাইকেলসহ যাত্রীবাহী সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। তবে, রোগী পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স, জরুরি পণ্য বহনকারী ট্রাক ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এই আদেশ শিথিল করা হবে।
গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, লকডাউনে সবধরনের দোকানপাট, শপিংমল, হোটেল, রেস্তোরাঁ, চায়ের দোকান, বিপণীবিতান বন্ধ থাকবে। কেবল কাঁচাবাজার ও মুদি দোকান সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে, ওষুধের দোকান সবসময় খোলা থাকবে।
বিজ্ঞপ্তিতে বাধ্যতামূলকভাবে সবাইকে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তবে, জরুরি প্রয়োজনে বাইরে বের হওয়া যাবে। সেক্ষেত্রে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে।
যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান স্বাধীন বার্তা ২৪কে বলেন, যশোরে ১৫ দিনের ‘লকডাউন’ কার্যকর করেও করোনা সংক্রমণের গতি কমানো যায়নি। এ কারণে আরও এক সপ্তাহ বাড়িয়ে এবার সর্বাত্মক ‘লকডাউন’ প্রতিপালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ জুন পর্যন্ত আরও কঠোর অবস্থানে থাকবে প্রশাসন।

কাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান মশিয়র রহমান সাগর বলেন মহামরী করোনা ভাইরাস ভারতের পর এবার বাংলাদেশে মৃত্যু পুরীতে রুপান্তরিত হতে চলেছে, এ ভাইরাসকে ছোট করে দেখার কোন সুযোগ নেই, তিনি তার ইউনিয়ন বাসীর উদ্দেশ্যে সোস্যাল মিডিয়াতে অনুরোধ করে বলেছেন ঘরের বাহিরে বের না হতে, ঘর থেকে বের হয়ে নিজেকে এবং নিজ পরিবারকে মৃত্যুর মুখে ঠেলে না দেওয়ার জন্য অনুরোধ করেছেন। তিনি বলেন নিজের উদাসীনতার দরুন বৃদ্ধা মা বাবাকে নিশ্চিত মৃত্যুর দিকে ঠেলে দেওয়া কোন সন্তানের কাম্য নয়।
গতকাল মঙ্গলবার করোনা প্রতিরোধ কমিটির সভায় যশোর জেলায় কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এদিকে যশোরে প্রতিদিনই করোনার সংক্রমণ বাড়ছে। যশোর জেনারেল হাসপাতালে করোনা ইউনিট ও আইসোলেশন ওয়ার্ডে কোনো শয্যা খালি নেই। এমনকি মেঝেতেও কোনো জায়গা নেই।
যশোর জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, এ হাসপাতালের রেড ও ইয়েলো জোন মিলিয়ে শয্যা রয়েছে ১০৭টি। সেখানে রোগী ভর্তি আছেন ১৩৮ জন।
হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আরিফ আহমেদ বলেন, হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আসা রোগীর চাপ সামাল দেওয়া যাচ্ছে না। রোগীর এত চাপ যে শয্যা দেওয়া যাচ্ছে না। এমনকি ওয়ার্ডের মেঝেতেও জায়গা দেওয়া যাচ্ছে না।


আপনার মতামত লিখুন :

One response to “আজ থেকে যশোর জেলা লকডাউন, কঠোর অবস্থানে কাশিমপুর ইউনিয়ন চেয়ারম্যান সাগর”

  1. […] পল্লী বিদুৎ সমিতির লাইন কাটার অভিযোগ আজ থেকে যশোর জেলা লকডাউন, কঠোর অবস্থান… বাংলাদেশ আত্মমর্যাদাশীল দেশ হিসেবে […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত

Theme Created By ThemesDealer.Com