শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাসের হেলপার নিহত ইসকন মন্দিরে হামলা,র‌্যাবের অভিযানে আটক আরো- ৯ রাজাপুরের গৃহহীন ১১৭টি পরিবার পেল দালান ঘর কেবিষ্ট এন্ড ড্রাগিষ্টস সমিতির উপলক্ষে আলহাজ্ব ডাঃ আব্দুল হাই সরকারের স্মরণ সভা নলছিটিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে বিশেষ আইনশৃঙ্খলা সভা সারাদেশে সনাতনী ধর্মাবলম্বীদের উপর হামলা, হত্যা অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন বন্যার্তদের মাঝে উপজেলা চেয়ারম্যানের বাপ্পি ত্রাণ বিতরণ জেলা ছাত্রলীগের কমিটিকে স্বাগত জানিয়ে বিশ্বনাথে উপজেলা ছাত্রলীগ বাংলাদেশের ওপর থেকে ভিসা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দক্ষিণ কোরিয়া ফের পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে মোটরসাইকেলে আগুন

আমন ধান চাষে ব‍্যস্ত সময় পার করছেন কৃষকরা

নোয়াখালী প্রতিনিধি / ৮৫ বার
আপডেট সময় সোমবার, ৯ আগস্ট, ২০২১

মোহাম্মাদ দেলোয়ার হোসেনঃ নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়ায় আমন ধান রোপনের জন্য প্রস্তুতির ব্যস্ত সময় পার করছেন কৃষকরা। ইতোমধ্যে হাতিয়ার বিভিন্ন এলাকায় বীজ রোপনের জন্য পুরোদমে কাজ শুরু হয়ে গেছে।

এবার আবহাওয়া অনুকূলে থাকায় হাতিয়ার কৃষকরা আমন ধান চাষ করতে অধিক আগ্রহী।হাতিয়ার বিভিন্ন ইউনিয়নে জমিতে চলছে আমন ধান রোপনের কাজ।

মৌসুমের শুরুতে বীজতলা তৈরি থেকে শুরু করে চারা রোপন করা পর্যন্ত ব্যস্ততার মধ্যে সময় কাটছে চাষিদের। ইতিমধ্যে নানা সমস্যার মধ্যেও আমন ধানের চারা রোপনের জন্য কোমর বেঁধে মাঠে নেমে পড়েছেন কৃষকরা।

হাতিয়া প্রচুর বৃষ্টি হওয়াই ধানের চারা রোপনের কাজ সহজ হয়েছে। কোনো কোনো জমিতে চলছে চাষ,বীজ তলা থেকে তোলা হচ্ছে বীজ।

হাতিয়ার কৃষকরা বলছেন, ‘এক ফসল বিক্রি করে অন্য ফসল আবাদ করা হয় জমিতে,এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।’

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম জাতীয় সাপ্তাহিক আজকের পৃথিবী পত্রিকাকে জানান, এ উপজেলার ১০টি ইউনিয়নেই বেশিরভাগ আমন ধানের আবাদ করতে দেখা গেছে।

এছাড়াও চাষাবাদের লক্ষমাত্রা নিয়ে বলেন গতবার লক্ষ্যমাত্রা ছিলো ৬৫,০০০,হাজার হেক্টর,এইবার আমাদের লক্ষ্যমাত্রা ৬৬,০০০,হাজার হেক্টর। এতে কৃষকগণ আমন ধানের বীজ সংগ্রহ করে মাঠে নামছে অধিক ফসল পাবার আসায়।

গত বছর জমিতে ভালো ফসল হওয়ায় কৃষকের মুখে হাসি ফুটছে। এছাড়া আমরা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অধিনে যতটুকু সম্ভব ততটুকু সহযোগিতা করে যাচ্ছি।

এবং সকল কৃষককে মাঠে গিয়ে বলে আসছি সরকারি ভাবে কোন অনুদান আসলে সাথে সাথে আপনাদেরকে আমরা দিবো।কিন্তু সঠিক কৃষক ছাড়া অন্য কাউকে দেওয়া হবে না।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com