শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১২:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিএনজি ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বিশ্বনাথে ১৫ গ্রামবাসীর স্মারকলিপি বিশ্বনাথে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের কর্মশালা নওগাঁর বদলগাছীতে চাষীদের মাঝে বিনামূল্যে স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠিত…. ১২ কোটিরও বেশি টাকার মালিক নোয়াখালী বিআরটিএ কর্মকর্তা ফারহানুল ইসলাম! ঠাকুরগাঁওয়ে এমপি রমেশ সেনের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল তিস্তার ভাঙ্গন ঠেকাতে এলাকাবাসীর নিজস্ব অর্থায়নে বাশ ও গাছ দিয়ে বান্ডাল নির্মাণ কলারোয়ায় পুলিশের সোর্স এর হামলায় র্যাব এর সোর্পদ আহত বিশ্বনাথে প্রবাসী কল্যান সমিতির কর্তৃক কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ প্রদান সিরাজদিখানে নিটল টাটা মটরসের গ্রাহক বন্ধু সুরক্ষা মতবিনিময় সভা অনুষ্ঠিত রংপুর মেট্রোপলিটন পুলিশের তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠিত

আরেকটি মাইলফলকের হাতছানি সাকিবের

রিপোর্টারের নাম / ২৫ বার
আপডেট সময় মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

ডেস্ক রিপোর্টঃ আরও একটা মাইলফলকের হাতছানি সাকিব আল হাসানের সামনে। ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে ১২ হাজার রান আর ৬০০ উইকেট ঝুলিতে তোলার সুবর্ণ সুযোগ নাম্বার সেভেন্টি ফাইভের।

বুধবার (১ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে মাত্র ৬টি উইকেট শিকার করলেই অনন্য এ রেকর্ডের মালিক হবেন দেশের ক্রিকেটের এই পোস্টারবয়।

টেস্টে ৩৯৩৩, ওয়ানডেতে ৬৬০০ আর টি-টোয়েন্টিতে ১৭১৮। সবমিলিয়ে এখনো পর্যন্ত ব্যাট হাতে ১২,২৫১ রান আছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের ঝুলিতে। বল হাতে আরো সম্বৃদ্ধ সাকিব। লাল আর সাদা বলের ঘুর্ণি জাদুতে তুলেছেন ৫৯৪ উইকেট।

অলরাউন্ড পারফরম্যান্সে ১০ হাজার রান আর ৫০০ উইকেটের মাইলফলক ছোঁয়া ক্রিকেটার বিশ্বে মাত্র তিনজন। আন্তর্জাতিক সার্কিটে ২৫ হাজার ৫৩৪ রান আর ৫৭৭ উইকেট নেওয়া দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি জ্যাক ক্যালিস ছাড়াও আছেন পাকিস্তানের বুম বুম আফ্রিদি।

এই মাইলফলকটা সবচেয়ে দ্রুততম, মাত্র ৩০২ ম্যাচে স্পর্শ করেন সাকিব। তবে এবারের রেকর্ডে একক রাজত্ব হবে লাল-সবুজের কিংবদন্তির।

এদিকে টি-টোয়েন্টি ফরম্যাটে ১০২ উইকেট শিকার করে অনন্য এক রেকর্ডে ঢুকে গেছেন বাংলাদেশের অলরাউন্ডার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার চেয়ে বেশি উইকেট কেবল একজনের, লাসিথ মালিঙ্গার। শ্রীলংকার এই কিংবদন্তি সাকিবের সমানসংখ্যাক ম্যাচে নিয়েছেন ১০৭ উইকেট।

পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ১০০ উইকেট শিকারের কীর্তিও টাইগার অলরাউন্ডারের। বাংলাদেশের হয়ে শত উইকেটের মাইলফক পেরিয়ে যেতে সাকিবের লেগেছে ৮৪ ম্যাচ।

বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে উইকেট শিকারের দিকে সাকিবের পর আছেন মুস্তাফিজুর রহমান। ৪৮ ম্যাচে তার শিকার ৬৮ উইকেট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে ১২ হাজার রান আর ৬০০ উইকেটের মাইলফলক ছুতে পারলে সেটা নিশ্চয় বাড়তি অনুপ্রেরণার যোগান দেবে সাকিব আল হাসানকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com