মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৩:২২ অপরাহ্ন

ইবিতে চাকুরী স্থায়ীকরণের দাবিতে আন্দোলন

কুষ্টিয়া প্রতিনিধি / ৮৯ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ২:১২ পূর্বাহ্ন

আকরামুজ্জামান, আরিফঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী চাকুরীজীবিদের চাকুরী স্থায়ীকরণের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। ২৩ জুন বুধবার সকাল ১০ টায় প্রশাসন ভবনের সামনে তাঁরা চাকুরী স্থায়ীভাবে নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন। এসময় চাকরিপ্রার্থীরা বিভিন্ন অফিসের ফাইলগুলি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালামের বাস ভবনে নেওয়ার সময় তা থামিয়ে দেন ও অস্থায়ী চাকরিজীবীদের বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত কোন ফাইল ভিসির বাসভবনে যাবে না বলে দাবি করেন। চাকুরী প্রত্যাশীরা বলেন, ভিসি প্রফেসর শেখ আবদুস সালাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ নিয়োগের পরে আমাদের বিষয়টি সুরাহা করার আশ্বাস দিয়েছিলেন। তবে গত মাসে নতুন কোষাধ্যক্ষ নিয়োগ করা হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চাকরি স্থায়ী করার জন্য কোনও উদ্যোগ নেয়নি। শীঘ্রই তাদের দাবি মানা না হলে তারা আরও কঠোর আন্দোলনে নামবেন বলেও জানান।

তারা আরো বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক গত ১৩ জুন একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে যেখানে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে প্রচলিত সশরীরে নিয়োগ পরীক্ষা/সাক্ষাৎকার গ্রহণ সম্ভব না হলে অনলাইনে নিয়োগ পরীক্ষা/সাক্ষাৎকার গ্রহণ করা যাবে।

প্রায় ৩০ জন চাকরিপ্রার্থীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে দৈনিক মজুরি ভিত্তিতে কর্মরত রয়েছেন। তাদের মধ্যে অনেকেই ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মীও রয়েছেন।

ইবি ভিসি অধ্যাপক শেখ আবদুস সালাম বলেছেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাকুরী প্রার্থীদের বিষয়টি খতিয়ে দেখতে ইবি কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়ার নেতৃত্বে একটি ৭ সদস্যের কমিটি গঠন করেছে। কমিটি থেকে রিপোর্ট পাওয়ার পরে তারা এ বিষয়ে পদক্ষেপ নেবেন।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com