মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
যশোরে প্রধানমন্ত্রীর জন্মদিনের দিন দু’যুবক ছুরিকাহত যশোরে ঘর ঝাড়ু দিতে যেয়ে গৃহবধূর মৃত্যু যশোরে পুকুরে পড়ে শিশুর মৃত্যু শার্শায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন ও দোয়া অনুষ্ঠান পালন রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝিকরগাছার বায়সা নতুন বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত রাজারহাটে আন্তর্জাতিক তথ‍্য অধিকার দিবস পালিত বঙ্গবন্ধু’র কন‍্যা শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনে ছাত্রলীগের আনন্দ র‍্যালী ও বৃক্ষরোপণ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে জনগনকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি লামাকাজীতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার কোবিড-১৯ এর টিকা প্রদান

ঈদের বন্ধের মধ্যেও ভারত থেকে এলো অক্সিজেন

রিপোর্টারের নাম / ৯০ বার
আপডেট সময় বুধবার, ২১ জুলাই, ২০২১
ভারত থেকে এলো অক্সিজেন
ঈদের বন্ধেও ভারত থেকে এলো অক্সিজেন

স্টাফ রিপোর্টারঃ বিশেষ ব্যবস্থায় ঈদ ছুটির মধ্যে বুধবার বিকালে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা হয়েছে ১৭৯ টন ৫০০ কেজি অক্সিজেন। দেশে চিকিৎসা ক্ষাতে অক্সিজেন চাহিদা বাড়াই বাংলাদেশের তিনজন আমদানি কারক ৯টি ট্রাংকারে এ অক্সিজেন আমদানি করেন।

আরও পড়ুন>> টিভিতে আজকের ভেলা

আমদানি কারকেরা হলেন, বাংলাদেশের এক্সপেট্রা অক্সিজেন, লিন্ডে বাংলাদেশ ও পিউর অক্সিজেন। এর আগে সরকারী এক নির্দেশনায় ঈদ ছুটির মধ্যে প্রয়োজন হলে অক্সিজেন আমদানি ব্যবস্থা সচল রাখার নিদেশনা দেওয়া হয়েছিল বন্দরে।

আরও পড়ুন>> শিথিরের মেয়াদ বাড়ছে কি বাড়ছেনা

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার কল্যান মিত্র জানান, অক্সিজেন বাহী ট্যাংক বেনাপোল বন্দরে পৌছানো মাত্র দ্রুত কাগজ পত্রের আনুষ্ঠানিকতা সম্পূণ করে খালাস দেওয়া হয়েছে। ঈদ ছুটির মধ্যে অক্সিজেন সহ জরুরী সামগ্রী আমদানিতে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতায় কাস্টমস সব সময় প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন>> ভারতের বিরুদ্ধে দল ঘোষনা ইংল্যান্ডের

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, বাংলাদেশ এবং ভারত অংশে বন্দর ও কাস্টমসের কমকতা, কর্মচারী এবং ব্যবসায়ীদের আন্তরিক সহযোগীতায় ঈদের দিন অক্সিজেন আমদানি সম্ভব হয়েছে।

আরও পড়ুন>> ঈদের দিন সড়কে ঝরলো ৯প্রান

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক(ট্রাফিক ) সঞ্জয় বাড়ই জানান, মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৪ দিনের ঈদ ছুটি। তবে দেশে করোনা পরিস্থিতির কারনে প্রধান মন্ত্রীর নির্দেশ ছিল জরুরী অক্সিজেন আমদানির জন্য বন্দর খোলা রাখার। অক্সিজেনের চালান গ্রহনের জন্য ছুটির মধ্যেও বন্দর ২৪ ঘন্টা খোলা রয়েছে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com