মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
যশোরে প্রধানমন্ত্রীর জন্মদিনের দিন দু’যুবক ছুরিকাহত যশোরে ঘর ঝাড়ু দিতে যেয়ে গৃহবধূর মৃত্যু যশোরে পুকুরে পড়ে শিশুর মৃত্যু শার্শায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন ও দোয়া অনুষ্ঠান পালন রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝিকরগাছার বায়সা নতুন বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত রাজারহাটে আন্তর্জাতিক তথ‍্য অধিকার দিবস পালিত বঙ্গবন্ধু’র কন‍্যা শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনে ছাত্রলীগের আনন্দ র‍্যালী ও বৃক্ষরোপণ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে জনগনকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি লামাকাজীতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার কোবিড-১৯ এর টিকা প্রদান

ঈদ সামগ্রী বিতরণ করলো জাবির সামাজিক সংগঠন

ক্যাম্পাস প্রতিনিধি / ৪৪ বার
আপডেট সময় মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

মাহবুবা আকবর, জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human Aid-ICCHA/ ইচ্ছা’র পক্ষ থেকে ১৯ জুলাই ২০২১ বিশ্ববিদ্যালয়ের আশেপাশের ২০ টি নিম্নবিত্ত,অসহায়, দুস্থ পরিবারের মধ্যে ঈদের খাদ্যসামগ্রী বিতরণ করে হয়েছে। প্যাকেজের মধ্যে ছিল-পোলাও চাউল, সেমাই, তেল, চিনি, কিসমিস  কয়েকজনকে বিশেষ প্রয়োজনে নগদ অর্থও প্রদান করা হয়।

এই পর্যায়ে ক্যাম্পাস সংশ্লিষ্ট রিক্সাচালক, ছোট দোকানদার, বাদাম বিক্রেতা, চা বিক্রেতা, শারীরিকভাবে অক্ষম, ভিক্ষাবৃত্তি পেশার সাথে জড়িত এমন যাদের এই মহামারী পরিস্থিতিতে পরিবারের জন্য ইদ সামগ্রী ক্রয় করার সামর্থ্য নাই সেইসব পরিবারের সাথে ইদের আনন্দ ভাগাভাগি করার ক্ষুদ্র চেষ্টা করেছে সামাজিক এই সংগঠনটি।

আরও পড়ুন>> দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে

ইচ্ছা’র সভাপতি এস এন সোহেল রানা (ইতিহাস ৪৫) বলেন, প্রতি বছরের ন্যায় এইবারও আমরা ছিন্নমূল মানুষের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ করেছি। করোনার এই পরিস্থিতিতে তাদেরকে উপহার পৌঁছে দিতে পেরে খুবই ভালো লাগছে। জাবিয়ান, নন জাবিয়ান যারা অর্থ, শ্রম ও বিভিন্নভাবে আমাদেরকে সহযোগিতা করেছেন সকলের প্রতি অশেষ কৃতজ্ঞতা।

আরও পড়ুন>> চামড়া পাচার রোধে বাড়তি সতর্কতা

সাধারণ সম্পাদক স্বপ্নীল সাগর (ইংরেজি ৪৭) বলেন, প্রত্যেক ঈদেই আমরা ঈদ সামগ্রী বিতরণ কর্মসূচি পরিচালনা করি। ক্যাম্পাসের অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের দাঁড়ে দাঁড়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে তাদের মুখে হাসি ফুটানোই আমাদের উদ্দেশ্য। ভবিষ্যৎ এ আরও বৃহৎ পরিসরে এই ধরনের আয়োজন করবো বলে আশা রাখি।

আরও পড়ুন>> শিল্পা শেটির স্বামী গ্রেপ্তার

সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান বাদশা (চারুকলা ৪৭) বলেন, চলমান করোনা মহামারিতে বহু মানুষ কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছে। এরকম কিছু অসহায় পরিবারের মুখে হাসি ফুটাতে আমরা সংগঠনের পক্ষ থেকে তাদেরকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।” এ কাজে যারা সংগঠনটিকে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আগামীতেও এরকম উদ্যোগ অব্যাহত থাকবে।

এছাড়াও ঈদ সামগ্রী বিতরণকালে সহ সাংগঠনিক সম্পাদক রিফাত, শিক্ষার্থী তামিম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য, পবিত্র রমজান মাসে প্রায় দুই শতাধিক দরিদ্র, ছিন্নমূল, ভাসমান মানুষের ইফতারের আয়োজন করেছে ইচ্ছা। তাছাড়া প্রায় অর্ধ শতাধিক অসহায় মানুষের মধ্যে ১ সপ্তাহের খাদ্য সামগ্রী প্যাকেজ ও পবিত্র ঈদ উল ফিতরে ৫৫ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করেছে এই সামাজিক সেচ্ছাসেবী সংগঠনটি। এছাড়াও রমজান মাসে ফ্রি কোরআন শিক্ষার আয়োজন করেছিল সংগঠনটি।।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com