শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাসের হেলপার নিহত ইসকন মন্দিরে হামলা,র‌্যাবের অভিযানে আটক আরো- ৯ রাজাপুরের গৃহহীন ১১৭টি পরিবার পেল দালান ঘর কেবিষ্ট এন্ড ড্রাগিষ্টস সমিতির উপলক্ষে আলহাজ্ব ডাঃ আব্দুল হাই সরকারের স্মরণ সভা নলছিটিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে বিশেষ আইনশৃঙ্খলা সভা সারাদেশে সনাতনী ধর্মাবলম্বীদের উপর হামলা, হত্যা অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন বন্যার্তদের মাঝে উপজেলা চেয়ারম্যানের বাপ্পি ত্রাণ বিতরণ জেলা ছাত্রলীগের কমিটিকে স্বাগত জানিয়ে বিশ্বনাথে উপজেলা ছাত্রলীগ বাংলাদেশের ওপর থেকে ভিসা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দক্ষিণ কোরিয়া ফের পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে মোটরসাইকেলে আগুন

এক ঘণ্টার ডিসি কিশোরী জান্নাতুল নারী ও শিশু বান্ধব জেলা গড়তে চান

রিপোর্টারের নাম / ২১ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

মো. নাঈম ঝালকাঠি প্রতিনিধিঃ- ঝালকাঠি জেলা প্রশাসকের প্রতিকী দায়িত্ব পালন করেছে জান্নাতুল ইসলাম (১৬) নামের এক কিশোরী। ঘোষণা দিয়ে নারী ও শিশু বান্ধব জেলা গড়ার। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসক মো. জোহর আলীর কাছ থেকে এক ঘণ্টার জন্য দায়িত্ব গ্রহণ করে সে। জেলা প্রশাসকের অফিসিয়াল কভার ফাইলের মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করেন বর্তমান জেলা প্রশাসক মো. জোহর আলী ও দায়িত্ব গ্রহণ করে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) ঝালকাঠি জেলা শাখার চারবার নির্বাচিত পার্লামেন্টারিয়ান, সরকারী হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী জান্নাতুল ইসলাম। এক ঘণ্টার প্রতিকী জেলা প্রশাসকের দায়িত্ব পালনকালে জান্নাতুল ইসলাম বলে, ‘আমি একজন কিশোরী হয়েও ঝালকাঠি জেলা প্রশাসকের দায়িত্ব পালন করতে পেরে নিজেকে ধন্য ও গর্বিত মনে করছি। এতে আমি আরও আত্মবিশ্বাসী এবং নিজের স্বপ্নপূরণে অঙ্গীকারবদ্ধ হয়েছি। বর্তমানে ঝালকাঠি জেলার অবকাঠামো, পরিবেশ ও বিনোদন এবং সৌন্দর্য বর্ধনে ব্যাপক কাজ চলমান। তবে নারী ও শিশুদের জন্য নিরাপদ এবং যৌন হয়রানি বা নির্যাতন এবং বৈষম্যহীন শ্রেষ্ঠ জেলা হিসেবে গড়ে প্রতিশ্রুতি ব্যক্ত করে সে।’ জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, নারীদের বা আমাদের কন্যাদের একটু বেশি সুযোগ দিলে তারা অনেক কিছুই করতে পারে। তাদের সুযোগ দেওয়া প্রয়োজন। আজ আমার খুবই ভালো লাগছে। কিশোরী ডিসির চেয়ারে বসে তার অবস্থান থেকে বক্তব্য দিচ্ছে। এ বয়সে আমরা ঠিকমতো কথাও বলতে পারতাম না। সে ঝালকাঠি জেলাকে নারী ও শিশু বান্ধব জেলা হিসেবে গড়ার প্রতিজ্ঞা ব্যক্ত করেছে। আমরা আমাদের কর্মপরিকল্পনায় অন্তর্ভুক্ত করবো এবং বাস্তবায়নে উদ্যোগ নেবো। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন্নাহার, জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাছান, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজবীর হোসেন, এনসিটিএফ ডিস্ট্রিক্ট ভলান্টিয়ার উম্মে আয়মন জ্যোতি, নয়ন তালূকদার। গার্লস টেকওভার আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের একটি বৈশ্বিক কার্যক্রম। কন্যাশিশুরা সমান সুযোগ এবং সমঅধিকার পেলে, বদলে দিতে পারে তাদের নিজের জীবন। তাদের আশপাশের সমাজ এবং সমাজের মানুষদের এমন বিশ্বাস থেকেই গার্লস টেকওভার কর্মসূচির উদ্যোগ গ্রহণ এবং বাস্তবায়ন করে প্ল্যান ইন্টারন্যাশনাল। এ কর্মসূচির মাধ্যমে একজন কিশোরী, কন্যাশিশু অথবা তরুণীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা হয়। যাতে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারবদ্ধ হয়। “জান্নাতুল ইসলাম একজন ভালো ও সৎ মানুষ হতে চায়। পশ্চিম চাঁদকাঠি টিএন্ডটি সড়কের ব্যবসায়ী সরোয়ার হোসেন’র ১পুত্র ও ১কন্যা সন্তানের মধ্যে সর্বকণিষ্ঠ জান্নাতুল।”

ক্যাপশনঃ- ঝালকাঠি জেলা প্রশাসকের প্রতিকী দায়িত্বপালনকারীকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক মো. জোহর আলী। ক্যাপশনঃ- ঝালকাঠি জেলা প্রশাসকের প্রতিকী দায়িত্বপালনকারী জান্নাতুল ইসলাম বক্তৃতা করেন। ডানে জেলা প্রশাসক মো. জোহর আলী। ক্যাপশনঃ- ঝালকাঠি জেলা প্রশাসকের প্রতিকী দায়িত্বপালন শেষে জেলা প্রশাসক মো. জোহর আলীর সাথে ফটোসেশন।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com