শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০২:২৪ অপরাহ্ন

করোনার মৃত্যুকে হার মানাল সড়কের মৃত্যু

রিপোর্টারের নাম / ৩১৭ বার
আপডেট সময় রবিবার, ৩ মে, ২০২০, ১১:৪২ পূর্বাহ্ন
ছবি-ষংগৃহীত

স্বাধীন বার্তা২৪ ডেস্কঃ সাধারণ ছুটি বা লকডাউন কোন কিছুই থামাতে পারছে না সড়ক দুর্ঘটনা। গত ২৬ মার্চ থেকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হলেও গত ১ মাসে ২০১টি সড়ক দুর্ঘটনায় ২১১জন নিহত ও ২২৭জন আহত হয়েছে। একই সময় নৌ-পথে ৮টি দুর্ঘটনায় ৮জন নিহত, ২জন আহত এবং ২জন নিখোঁজ হয়েছে। যা করোনা মৃত্যুকেও হার মানিয়েছে । যেখানো করোনায় আক্রান্ত হয়ে এত দিনে মরেছে মোট ১৭৭ জন সেখানে সড়কে ঝরেছে ২১১।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। দেশের সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণ করে আজ রবিবার সকালে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি এই প্রতিবেদন প্রকাশ করে। এইমাসে সড়কে দুর্ঘটনায় আক্রান্ত ৬৯জন পথচারী, ৬৭জন চালক, ৩২জন পরিবহন শ্রমিক, ১৩জন শিক্ষার্থী, ৩জন শিক্ষক, ৪৬জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ২৭জন নারী, ২১জন শিশু, ১জন সাংবাদিক এবং ১জন রাজনৈতিক দলের নেতাকর্মীর পরিচয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।

এর মধ্যে নিহত হয়েছে ৫০জন চালক, ৬৪জন পথচারী, ২২জন নারী, ১২জন ছাত্র-ছাত্রী, ২০জন পরিবহন শ্রমিক, ১৮জন শিশু, ১জন রাজনৈতিক দলের নেতাকর্মী, ২জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ৩জন শিক্ষক ও ১জন সাংবাদিক ছিলেন। পরিসংখ্যানে দেখা যায় সর্বোচ্চ ৯৭টি দুর্ঘটনা ট্রাক ও কাভার্ডভ্যানে, ৬৩টি দুর্ঘটনা মোটরসাইকেলে, ২৯টি ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ২৮টি নসিমন ও করিমন, ২২টি সিএনজিচালিত অটোরিকশা, ১৭টি প্রাইভেট কার ও ১টি বাস এসব দুর্ঘটনায় জড়িত ছিল।

এ মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ২৩ এপ্রিল এইদিনে ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৪জন নিহত ০৫জন আহত হয়।
সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ৯ এপ্রিল ১টি সড়ক দুর্ঘটনায় ১জন নিহত হয়।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com