মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৪:১১ অপরাহ্ন

আজ থেকে ৭ জেলায় লকডাউন শুরু, থাকবে ৩০ জুন পর্যন্ত

রিপোর্টারের নাম / ৪২৬ বার
আপডেট সময় মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ৩:৪১ পূর্বাহ্ন
ছবি-সংগ্রহীত

স্বাধীন বার্তা২৪ ডেস্কঃ করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে দেশের ৭ জেলায় লকডাউন শুরু হয়েছে। আগামী ৩০ জুন রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। গতকাল সোমবার (২১ জুন) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

লকডাউনের আওতাভুক্ত জেলাগুলো হলো- মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ।

ঢাকা জেলাকে করোনা সংক্রমণ থেকে নিয়ন্ত্রণে রাখতেই এ সাত জেলাকে লকডাউনের আওতায় আনা হয়েছে।

আরও পড়ুন>> দুমাস পর বেনাপোল দিয়ে ভারত যাওয়ার সুযোগ

মন্ত্রিপরিষদ সচিব বলেন, লকডাউনের মধ্যে এ ৭ জেলায় মালবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া অন্য যানবাহন চলাচল বন্ধ থাকবে। এছাড়া এর বাইরে যদি অন্য কোনো জেলা লকডাউন দেওয়ার প্রয়োজন হয়, তাহলে জেলা প্রশাসক লকডাউন ঘোষণা করতে পারবেন।

আরও পড়ুন>> দেশের করোনার খবর

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ে শুধু আইনশৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন-কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ-পানি-গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবা, অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাকগুলো এ নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

এদিকে করোনা পরিস্থিতি সংক্রমণ রোধে দেশে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও এক মাস বাড়িয়ে আগামী ১৫ জুলাই পর্যন্ত করা হয়। গত ১৬ জুন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারি করে এ বিধিনিষেধ কার্যকর করা হয়।

এদিকে নরসিংদী ও ঘোড়াশাল থেকে সরাসরি ঢাকা যাবে ট্রেন “

করোনা বেড়ে যাওয়ায় গাজীপুর জেলাসহ ৭জেলায় কঠোর লকডাউন ঘোষণা করায় মেইল ও লোকাল ট্রেন গুলো আজ মঙ্গলবার (২২জুন) থেকে নরসিংদী রেলওয়ে স্টেশন ও ঘোড়াশাল রেলওয়ে স্টেশন স্টপিজ হয়ে সরাসরি বিমানবন্দর স্টপিজ হবে। এর মাঝ খানে আড়িখোলা, পূবাইল ও টঙ্গী রেলওয়ে স্টেশনে থামবেনা। এটি নরসিংদী জেলার যাত্রীদের জন্য বাড়তি পাওয়া। তারা কম সময়ের মধ্যে নরসিংদী জেলা থেকে ঢাকায় যেতে পারবে। আর এসময়ে যদি নরসিংদী জেলায় করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে যায় এবং তার ধারাবাহিকতা বজায় থাকে তাহলে এ জেলার রেলওয়ে স্টেশনগুলোতে ট্রেন স্টপিজ বন্ধের ঘোষণা আসতে পারে।





আপনার মতামত লিখুন :

One response to “আজ থেকে ৭ জেলায় লকডাউন শুরু, থাকবে ৩০ জুন পর্যন্ত”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com