মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:২৫ অপরাহ্ন
শিরোনামঃ

দেশে করোনায় নতুন মৃত্যু ৪২, আক্রন্ত ২৭৩৫

রিপোর্টারের নাম / ২৭০ বার
আপডেট সময় সোমবার, ৮ জুন, ২০২০, ১২:৫৬ অপরাহ্ন
ছবি-সংগৃহীত

স্বাধীন বার্তা২৪ ডেস্কঃ করোনায় নতুন মৃত্যু ৪২। দেশে করোনার প্রভাব দিন দিন বেড়ে চলেছে। দেশে প্রথম করোনা রুগি মরেছিল তার ৩মাস পূর্ণ হল আজ। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস। ফলে ভাইরাসটিতে মোট ৯৩০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৩৫ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৮ হাজার ৫০৪ জনে।

আজ সোমবার (৮ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন।

এই সময়ে সুস্থ হয়েছে ৬৫৭ জন। মোট সুস্থ্যের সংখ্যা ১৪ হাজার ৫৬০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যার শতকরা হার বিবেচনায় পুরুষ ৭১% ও নারী ২৯%।

আরও পড়ুন>>> করোনায় আরও এক ডাঃ মৃত্যু

মৃতদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ৯ জন নারী। তাদের মধ্যে ২৫ জন ঢাকা, ৮ জন চট্টগ্রাম, ২ জন সিলেট, ১ জন রাজশাহী, ২ জন খুলনা, ২ জন বরিশাল ও ২ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা।

করোনায় যে ৪২ জন মৃত্যু বরণ করেছে তাদের বয়সের সমিকরণ করলে দেখা যায়ঃ ১১ থেকে ২০ বছর বয়সী: ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী: ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী: ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী: ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী: ১০ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী: ১২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী: ৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী: ২ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী: ২ জন।

পুরুষ ও মহিলার শতকরা হার বিবেচনা করলে দেখা যায় এখন পর্যন্ত দেশে যতজন মারা গেছেন তাদের মধ্যে ৭৭% শতাংশ পুরুষ ও ২৩% নারী। গত ২৪ ঘণ্টায় মোট ১৩ হাজার ৯৬১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গতকালের নমুনাসহ আজ পরীক্ষা করা হয়েছে মোট ১২ হাজার ৯৪৪টি নমুনা। দেশের ৫২টি পরীক্ষাগারে এই নমুনাগুলো পরীক্ষা করা হয়।

সুস্ততা দেখতে গেলে দেখা যায় এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ৬৫৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫৬০ জন। দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।

ADS: Best Business News Paper Is dainikanandabazar

 





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com