শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

করোনায় মৃত্যু ও শনাক্তের নতুন রেকর্ড

রিপোর্টারের নাম / ২৬৭ বার
আপডেট সময় রবিবার, ১১ জুলাই, ২০২১, ১২:৩৯ অপরাহ্ন
দেশে করোনায় ফের মৃত্যু বেড়েছে
ছবি-সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ রেকর্ডের পর রেকর্ড করছে বাংলাদেশ। এবার দেশের সর্বোচ্চ করোনার মৃত্যু ও আক্রান্তের রেকর্ড করলো। দেশে করোনাভাইরাসে একদিনে মৃত্যু ও শনাক্তের নতুন রেকর্ড হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ২৩০ জনের মৃত্যু হয়েছে, যা এ যাবত সর্বোচ্চ। একই সময়ে নতুন করে ১১ হাজার ৮৭৪ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এটা এখন পর্যন্ত সর্বোচ্চ।

আজকের ২৩০ জন নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৪শ ১৯ জনে। আর শনাক্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ২১ হাজার ১শ ৮৯ জনে।

আজ রোববার (১১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৪০ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করে আরও ১১ হাজার ৮৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৬৭ শতাংশ।

আজ বিবৃতিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩০ জনের মধ্যে ১৩৩ জন পুরুষ ও ৯৭ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে সাত জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১৯ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ৪২ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৫১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১১১ জন।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬৬ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এরপর ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহ বিভাগে এ সময়ে সবচেয়ে কম পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও, চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাহশাহী বিভাগে ২৬ জন, রংপুর বিভাগে ২২ জন এবং বরিশাল ও সিলেট বিভাগে আট জন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয় হাজার ৩৬২ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ৭৪ হাজার ৫০১ জন।

বিবৃতির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৪ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬১ শতাংশ।





আপনার মতামত লিখুন :

2 responses to “করোনায় মৃত্যু ও শনাক্তের নতুন রেকর্ড”

  1. […] না মেনে চলছে করোনার টিকা কার্যক্রম দেশে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড টাঙ্গাইলে করোনা মোকাবিলায় সুরক্ষা […]

  2. […] না মেনে চলছে করোনার টিকা কার্যক্রম করোনায় মৃত্যু ও শনাক্তের নতুন রেকর্ড টাঙ্গাইলে করোনা মোকাবিলায় সুরক্ষা […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com