শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০২:৫০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে " স্বাধীন বার্তা ২৪ " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজই যোগাযোগ করুন bdsadhinbarta24@gmail.com । প্রিয় পাঠক আপনিও “ স্বাধীন বার্তা ২৪ ” নিউজকে পাঠাতে পারেন আপনার চারপাশে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কথা জানাতে পারেন আপনার অভিজ্ঞতা অথবা আপনিও হতে পারেন একজন সাংবাদিক । স্বাধীন বার্তা ২৪ এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আমাদের সাথেই থাকুন
শিরোনামঃ
পটুয়াখালীর বাউফলে সড়কে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ লৌহজংয়ে বন্যার্তদের পাশে দাঁড়ালো সিরাজদিখানের সমাজিক সংগঠন দেবহাটায় চির নিদ্রায় গেলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনি দেবহাটায় চির নিদ্রায় গেলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনি: রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন এই অরাজগতার শেষ কোথায়? অভিযোগ ফেনীর স্টার লাইন বাসের সাতক্ষীরায় অপরাধ দমন পরিষদ ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ এর মত বিনিময় সভা অনুষ্ঠিত যশোর ঝিকরগাছায় গনধর্ষনের শিকার এক নারী ,আটক ৪ বরিশালে নতুন করে আক্রান্ত ৪৫ জন নাটোর সিংড়ায় উপজেলা আ’লীগের সাবেক সভাপতির মুত্যূ বার্ষিকী পালিত পানিতে ডুবে মৃত্যু ঘটলো জাবি শিক্ষার্থী আল মোহায়মিন সিয়ামের

করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর সহায়তার চেক বিতরণ করলেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী

রিপোর্টারের নাম / ৩৫ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

ডেস্ক রিপোর্টঃ মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেস্ট ক্রাইসিস ম্যানেজার। তিনি জানেন ক্রাইসিসের সময় কীভাবে কাজ করতে হয়। ৭৩ বছর বয়সেও তিনি দিনরাত কাজ করে যাচ্ছেন। গোটা জাতিকে নিয়ে এগিয়ে যেতে তিনি কখনো হতাশ হন না। তিনি তার কার্যক্রমের মধ্য দিয়ে অনন্য এক ব্যক্তি হয়ে উঠেছেন।’ তিনি বলেন, ‘অকারণে কাউকে হয়রানি বা যেটা যুক্তিসঙ্গত নয় সেটা সংবাদ মাধ্যমে যেমন প্রকাশ করা থেকে বিরত থাকা উচিত, তেমনই আবার যেটা প্রকাশ না করলে মানুষ, সমাজ ও দেশের ক্ষতি হবে সেটা অবশ্যই প্রকাশ করা উচিত। আমি বলবো, আমার সমালোচনা করুন, তবে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিন।’ করোনা ভাইরাস পরিস্থিতিতে বরিশাল বিভাগের মূল ধারার সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ কালে এসব কথা বলেন মন্ত্রী।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বেলা ১১ টায় বরিশাল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) সহযোগিতায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী। অনুষ্ঠানের শুরুতে শহীদ জননী প্রয়াত সাহান আরা বেগমের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) নির্বাহী সদস্য সুশান্ত ঘোষের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের সদস্য শেখ মামুনর রশীদ, সাংবাদিক শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের সদস্য সচিব মতিউর রহমান তালুকদার।

বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) সাধারণ সম্পাদক স্বপন খন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, সাবেক সভাপতি অ্যাডভোকেট এস এম ইকবাল, পিরোজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু, ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফেরদৌস খান ইমন। করোনা ভাইরাস পরিস্থিতিতে সাংবাদিকদের পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সাংবাদিক নেতারা তাদের বক্তব্যে বলেন, ‘ডিজিটাল ও আইসিটি আইনের কারণে সাংবাদিকরা সব সময় নিরাপত্তাহীনতায় ভোগে। বিভিন্ন কারণে এ দু’টি আইনের অপপ্রচার ও অপব্যবহার চলছে। এতে সাংবাদিকরা তাদের কাজ করতে পারছেন না।

এক্ষেত্রে তারা ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করতে সরকারের প্রতি আহ্বান জানান। সভা শেষে ইনডিপেনডেন্ট টেলিভিশনের ঝালকাঠি জেলা প্রতিনিধি সাংবাদিক রহিম রেজাসহ বেশ কয়েকজনের হাতে প্রধানমন্ত্রী’র আর্থিক সহায়তার চেক তুলে দেন মন্ত্রী মৎস্য ও প্রাণিসম্পদশ ম রেজাউল করিম এমপি। বরিশাল বিভাগের ৪ জেলার পেশাদার প্রায় দুশ’ সাংবাদিকদের এ সহায়তার চেক বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com