শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ

কালীগঞ্জে টিসিবির পন্য নয়-ছয়

ঝিনাইদহ জেলা প্রতিনিধি / ৪৪ বার
আপডেট সময় মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

আব্বাস আলীঃ ঝিনাইদহের কালীগঞ্জে টিসিবির ৬০০ কেজি পেঁয়াজ ও একটি পিকআপ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে কালীগঞ্জ শহরের থানা রোডে চালক বিহীন পিকআপ থেকে ১৪ বস্তা পেঁয়াজ ও পিকআপ জব্দ করা হয়।

ঝিনাইদহ থেকে টিসিবির পন্য উত্তোলন করলেও জানানো হয়নি দায়িত্বরত ট্যাগ অফিসারকে। কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভূপালী সরকার ঘটনাস্থলে উপস্থিত হয়ে পিকআপে কাউকে না পেয়ে থানা পুলিশের কাছে জব্দকৃত পেঁয়াজ ও পিকআপ থানায় নিয়ে গিয়ে নিয়মিত মামলা দেওয়ার নির্দেশ দেন। খোঁজ নিয়ে জানতে পারেন পেঁয়াজগুলো টিসিবির ডিলার মৃধা জেনারেল স্টোরের সরোয়ার হোসেন শিপন মৃধা।

সুত্র বলছে, আজ মঙ্গলবার সকালে শহরের কাঁচামাল আড়ৎ ইমা বাণিজ্য ভান্ডারে টিসিবির ডিলার সরোয়ার হোসেন শিপন পেঁয়াজগুলো বিক্রির উদ্দ্যোশে ফিরোজ নামের একজনের কাছে পাঠান। কিন্তু তিনি টিসিবির পেঁয়াজ না কিনতে অস্বীকৃতি জানান। এরপর সেগুলো অন্যস্থানে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা আটক করে পুলিশ ও ইউএনওকে খবর দেয়।

ইমা বাণিজ্য ভান্ডারের ম্যানেজার ফিরোজ হোসেন জানান, সকালে টিসিবির ডিলার সরোয়ার হোসেন শিপন ফোন করে পেঁয়াজগুলো কিনতে অনুরোধ করেন। কিন্তু তিনি পিকআপসহ পেঁয়াজগুলো ফেরত পাঠিয়ে দেন।

টিসিবির ডিলার মৃধা জেনারেল স্টোরের মালিক সরোয়ার হোসেন শিপন মৃধা জানান, সকালে তিনি পন্য উত্তোলনের কথা উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছিলেন। সকালে বারবাজার এলাকায় চিনি, তেল ও ডাল বিক্রি করেছেন। পেয়াঁজগুলো সেখানে নিয়ে যাওয়া হচ্ছিল।

মৃধা জেনারেল স্টোরের ট্যাগ অফিসার ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার তরুন কুমার দাস বলেন, সরকারি নিয়ম আছে কোন ডিলার পন্য উত্তোলন করলে অবশ্যই ট্যাগ অফিসারকে জানাতে হবে। কিন্তু তিনি পন্য উত্তোলন করলেও জানানো হয়নি।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভূপালী সরকার জানান, মঙ্গলবার সকালে ঝিনাইদহ থেকে টিসিবির ডিলার মৃধা জেনারেল স্টোরের মালিক সরোয়ার হোসেন শিপন মৃধা ৩০০ কেজি চিনি, ডাল ৩০০ কেজি, তেল ৪০০ লিটার ও ৬০০ কেজি পেঁয়াজ উত্তোলন করেন।

কিন্তু পিকআপে চিনি, ডাল ও তেল পাওয়া যায়নি। ১৪ বস্তায় ৬০০ কেজি পেয়াজ পিকআপে ছিল। সেগুলো জব্দ করা হয়েছে। টিসিবির পন্য কেউ এভাবে বিক্রি করতে পারেন না।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, ডিলার সরোয়ার হোসেন শিপন মৃধা পন্য উত্তোলনের কোন তথ্য জানান নি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তাছাড়া গত বছর এপ্রিল মাসে টিসিবির পণ্য রাতের আধারে গোডাউন থেকে সরানোর সময় জনতার হাতে ধরা পড়ে মোবাইল কোর্টে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সূবর্ণা রানী সাহাকে দশ হাজার টাকা জরিমানা ও মুসলেকা দিয়ে রক্ষা পান মৃধা জেনারেল স্টোরে মালিক শিপন মৃধা।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com