শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

কুষ্টিয়ায় ফের ৭ দিনের কঠোর বিধি নিষেধ

কুষ্টিয়া প্রতিনিধি / ১১২ বার
আপডেট সময় শুক্রবার, ১৮ জুন, ২০২১, ২:২৭ অপরাহ্ন

আকরামুজ্জামান আরিফঃ করােনা ভাইরাস জনিত রােগ (কোভিড-১৯) সংক্রমণের ফলে সৃষ্ট বর্তমান পরিস্থিতি বিবেচনায় এবং জেলা করােনা ভাইরাস প্রতিরােধ কমিটির সভার সিদ্ধান্ত মােতাবেক ১৮ জুন ২০২১ ইং তারিখ রাত ১২ টা হতে আগামী ২৫ জুন ২০২১ ইং তারিখ মধ্যরাত (১২:০০ টা) পর্যন্ত কুষ্টিয়া জেলার কুষ্টিয়া পৌরসভাধীন সমগ্র এলাকায় বিধি-নিষেধ আরােপ করা হয়েছে। বিধি নিষেধ গুলো হলো : ক) সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, দোকান, রেস্টুরেন্ট বন্ধ থাকবে।

তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়ােজনীয় পণ্যের দোকান সকাল ৮ টা হতে দুপুর ১ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খােলা রাখা যাবে। খ) বিধি-নিষেধ চলাকালীন সময়ে কুষ্টিয়া পৌরসভা এলাকায় সকল ধরনের যানচলাচল বন্ধ থাকবে। গ) অতি জরুরী প্রয়ােজন ব্যতীত (ঔষধ ও নিত্যপ্রয়ােজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। তবে টীকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টীকা গ্রহনের জনা যাতায়াত করা যাবে; ঘ) সকল পর্যটন কেন্দ্র, রিসাের্ট, কমিউনিটি সেন্টার ও বিনােদন কেন্দ্র বন্ধ থাকবে; ও) জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহােত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে; চ) জরুরী প্রয়ােজনে চলাচলকারী সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে; ছ) শুধুমাত্র জরুরি সরকারি নির্মাণ কাজ স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলমান থাকবে এবং এ সংক্রান্ত পণ্য পরিবহন বিধি-নিষেধের আওতা বহির্ভূত থাকবে; জ) আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা যেমন- কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, গণমাধ্যম (প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়া), বিদ্যুৎ, পানি, জ্বালানি, ফায়ার সার্ভিস জরুরি পরিষেবার আওতাভুক্ত হবে এবং তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে; ঝ) পূর্বের ন্যায় শিল্প-কারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। তবে, শ্রমিকদের স্ব স্ব প্রতিষ্ঠান কর্তৃক নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় আনা-নেওয়া নিশ্চিত করতে হবে। উক্ত শর্তাবলী সংশ্লিষ্ট সকলকে কঠোরভাবে মেনে চলার জন্য বলা হয়েছে।কেই বিধি নিষেধ অমান্য করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।





আপনার মতামত লিখুন :

3 responses to “কুষ্টিয়ায় ফের ৭ দিনের কঠোর বিধি নিষেধ”

  1. […] রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন কুষ্টিয়ায় ফের ৭ দিনের কঠোর বিধি নিষেধ নোয়াখালীতে তৈল জাতীয় ফসলের […]

  2. […] রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন কুষ্টিয়ায় ফের ৭ দিনের কঠোর বিধি নিষেধ নোয়াখালীতে তৈল জাতীয় ফসলের […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com