রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১২:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
যশোরে নির্বাচনের আগের দিন স্বতন্ত্র প্রার্থীর কর্মী খুন বাড়ি ফেরা হলোনা ৩ নারী শ্রমিকের হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ, পুলিশের হস্তক্ষেপে কাজ স্থগিত বিশ্বনাথে এবিসি ইংলিশ ইনষ্টিটিউটের সেমিনার সম্পন্ন বিশ্বনাথে শীত বস্ত্র বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া চাকিরপশার ইউপি নির্বাচনে রানু সোহরাওয়ার্দীর নির্বাচনী সভায় জনতার ঢ্ল প্রথমবারের মতো নারী বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ রাজাপুরে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান আগামী ইউপি নির্বাচনে নৌকা প্রতিককে বিজয়ী করতে আইসিটি প্রতিমন্ত্রী নির্দেশ হাফ পাসের দাবিতে পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল

কোটচাঁদপুরে লকডাউন, রিকশা ভ্যান চালকেরা পড়েছে বিপাকে

স্টাফ রিপোর্টার / ৫৫ বার
আপডেট সময় শনিবার, ৩ জুলাই, ২০২১

মোঃ বাবলু মিয়াঃ করোনা ভাইরাসের সংক্রমন বৃদ্ধি পাওয়ায় (১লা জুলাই) হতে সারা দেশে সাত দিনের কঠোর লকডাউন চলছে।এতে খেটে খাওয়া রিকশা ভ্যান ও ইজিবাইক চালকরা পড়েছে মহা বিপদে। ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শহরের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে গিয়ে দেখা যায় কিছু কিছু ভ্যান, রিক্সা, ইজিবাইক দাঁড়িয়ে আছে কিন্তু কোন যাত্রী নেই।

অধিকাংশ ভ্যান ও রিকশা চালকের সঙ্গে কথা বলে জানা যায়, লক ডাউনে তাদের সংসারের অভাব অভিযোগের কথা। এক ভ্যান চালকের সাথে কথা বললে, সে জানায় তার সংসারে স্ত্রী সন্তান বাবা মা মিলে ৫ সদস্যের সংসার। ভ্যান চালিয়ে পরিবারের সবার মুখে খাবার তুলে দিই।একমাত্র ইনকামের সোর্স যে ভ্যান, সেটাও কিস্তির টাকা তুলে ক্রয় করেছি। এমনবস্থায় প্রতিদিন সংসার খরচ ও কিস্তির টাকা মিলে ৫শত টাকা ইনকাম হলে কোন রকম কেটে যায়।

লক ডাউনের কারনে সরকারের নির্দেশনা অমান্য করে করোনার বাধ্য হয়ে ভ্যান বাহির করতে হচ্ছে। আজ সারা দিনে ১৫০টাকার মত ইনকাম করেছি, এই টাকা দিয়ে কি ভাবে সংসার চালাবো ভেবে পাচ্ছিনা। সব মিলিয়ে আমাদের জীবনটা দূর্বিষহ হয়ে পড়েছে।
অনেকে বলছে করোনা নয় লকডাউন চললে আমরা না খেতে পেয়ে মারা যাব। তাই আমাদের একটাই দাবী অন্তত আমাদের মত নিম্ম আয়ের খেটে খাওয়া মানুষের ডাল ভাতের ব্যবস্থা করে দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানাচ্ছি।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com