মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:২৬ অপরাহ্ন
শিরোনামঃ

কোন অপশক্তিই ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে পারবেনা: শিক্ষামন্ত্রী

রিপোর্টারের নাম / ৩০ বার
আপডেট সময় শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১, ১২:৩৩ অপরাহ্ন
ফাইল ছবি

ডেস্ক রিপোর্টঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের এগিয়ে যেতে হলে তথ্যপ্রযুক্তি অপব্যবহার রোধ করতে হবে। সবকিছুর ভাল-মন্দ দুটি দিক থাকে। মাথা ব্যথা হলে মাথা কেটে ফেলা হয় না। ওষুধ খেয়ে সারাতে হয়।

শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্ত পরিবার ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঝে শেখ হাসিনার পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান ও আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রযুক্তির অপব্যবহার রোধে পারিবারিক, সামাজিক, শিক্ষাব্যবস্থা ও রাজনীতিসহ সব ক্ষেত্রে সচেতনতা তৈরি করতে হবে। আমাদের নতুন প্রজন্ম যেন তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানের সঠিক ব্যবহার করে। এগুলোর যেন অপব্যবহার না হয়।

এজন্য জ্ঞানের সঙ্গে সঙ্গে মূল্যবোধেরও শিক্ষা দিতে হবে। দীপু মনি বলেন, আমাদের নতুন শিক্ষা কারিকুলাম তৈরি হচ্ছে। শিক্ষার্থীদের যদি মানবিকতা, সততা ও সহিষ্ণুতা না শেখানো হয়, তারা যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠবে না।

আমরা অনেক সময় চিন্তা ছাড়া অনেক কিছু লিখে ফেলি। আমরা চাই, আমাদের শিক্ষার্থীরা সঠিকভাবে চিন্তা করতে শিখবে। তারপর এই ডিজিটাল ওয়ার্ল্ডে কথাবার্তা বলবে ও শেয়ার করবে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com