রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন

জবিতে নব্য নিযুক্ত ছাত্রকল্যাণ ও গবেষণায় পরিচালক

রিপোর্টারের নাম / ২০ বার
আপডেট সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

অনুপম মল্লিক আদিত্য , জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রকল্যাণ দপ্তরের নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম এবং গবেষণা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালাকে।

রবিবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত পৃথক দুটি অফিশ আদেশের মধ্যমে এতথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও পরিচালক (ছাত্রকল্যাণ) ড. মোহাম্মদ আব্দুল বাকী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর পদে যোগদান করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির ১৪ ধারা অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আইনুল ইসলামকে পরিচালক (ছাত্রকল্যাণ) হিসেবে নিযুক্ত করা হল।

অপর এক অফিস আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ- এর পরিচালক (গবেষণা) হিসেবে নিযুক্তির মেয়াদ ৩১ আগস্ট পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির ১২ ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালাকে পরিচালক (গবেষণা) হিসেবে নিযুক্ত করা হল।

এবিষয়ে জানতে চাইলে নবনিযুক্ত ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, ‘আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক হিসেবে যে কাজ বা নাম রয়েছে, সেটা সমুন্নত রাখার চেষ্টা করবো। কিভাবে ছাত্রদের কল্যাণে আরো বেশি কাজ করা যায় সেই চেষ্টা থাকবে। দায়িত্ব গ্রহণের পর ছাত্রদের কল্যাণে কি কি কাজ করা যায় তা নিয়ে একটি পরিকল্পনা গ্রহণ করবো।’

নবনিযুক্ত গবেষণা পরিচালক অধ্যাপক ড. পরিমল বালা বলেন, ‘বিশ্ববিদ্যালয় আমাকে দায়িত্ব দিয়েছে, আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে তা যথাযথভাবে পালন করার। বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রমের উন্নয়নে আমি আমার আমার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো।’

তিনি আরো বলেন, একটা বিশ্ববিদ্যালয়ের স্ট্যান্ডার্ড নির্ভর করে তার গবেষণা কার্যক্রমের উপর। কত সংখ্যক এবং কতোটা কোয়ালিটিফুল গবেষণা কার্যক্রম পরিচালিত হয় তা-ই বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনে। আমার চেষ্টা থাকবে, বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রমের উন্নয়নের মাধ্যমে আরো বেশি শিক্ষককে গবেষণায় উদ্বুদ্ধ করা। যাতে বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জিত হয়।’

প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালের মার্চ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালকের দায়িত্ব পালন করছিলেন অধ্যাপক ড. আব্দুল বাকী। সম্প্রতি তিনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের গবেষণা পরিচালক হিসেবে দায়িত্বে ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ নূরে আলম আব্দুল্লাহ। তিনি বর্তমানে পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com