শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন

জলঢাকায় গ্রেনেড হামলায় নিহতদের স্বরে আলোচনা সভা অনুষ্ঠিত

জলঢাকা, নীলফামারী প্রতিনিধি / ১৯ বার
আপডেট সময় শনিবার, ২১ আগস্ট, ২০২১

হাসানুজ্জামান সিদ্দিকী হাসানঃ নীলফামারীর জলঢাকায় ব্যারিষ্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্দ্যোগে ২০০৪ সালের ২১ আগষ্ট ঢাকায় আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় নিহতদের স্বরনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

শনিবার বিকালে দিবসটি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন উপলক্ষে ব্যারিষ্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের ডালিয়া রোডস্থ কার্যালয়ের আলোচনা সভা ও দোয়া মাহফিলে এক মিনিট নীরবতা পালন করে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

পরে ফাউন্ডেশনে কার্যালয়ে আলোচনা সভা ফাউন্ডেশনের সমন্বয়ক এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন, ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশন শিক্ষক সংঘের সভাপতি ও দুন্দিবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনিল কুমার রায়।

অনুষ্ঠিত আলোচনায় সভায় বক্তব্য রাখেন, শিক্ষক সংঘের সাধারণ সম্পাদক সফিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান,
সহ সভাপতি মাহমুদুল ইসলাম লিটু,শাহ আলম চৌধুরী স্বাধীন,সনাতন সম্প্রতি সংঘের সভাপতি রণজিৎ কুমার রায়, সাধারণ সম্পাদক অনিল চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক রঞ্জন কুমার রায়,

চেতনায় মুক্তিযুদ্ধ সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক রেজওয়ান প্রামাণিক, ইকামা সংঘের সভাপতি হাফেজ ক্বারি জিকরুল ইসলাম, সাধারণ সম্পাদক হাফেজ মাজেদুল ইসলাম, ফাউন্ডেশনের আমজাদ হোসেন ভজে, সাইদুল ইসলাম, এমএ হান্নান টিটু, শাহীন মোশাররফ হোসেন বগা প্রমুখ।

সভায় ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট মানবতার শত্রু, প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রেরা বাঙালি জাতির গনতান্ত্রিক আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের আশ্রয়স্থল জননেত্রী শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলা করে ২৪ জন নেতা কর্মী নিহত হন।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৪ আগস্ট শেষ রাতে (১৫ আগস্ট) ঘাতকরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তার ধানমন্ডির ৩২ নম্বরের বাসায় নৃশংসভাবে হত্যা করেছে।

এছাড়া এ শোকের মাসেই আরও একটি নৃশংস হত্যাকাণ্ডের ঘটনার জন্ম হয়। ২০০৪ সালের ২১আগষ্ট আওয়ামীলীগের সমাবেশে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালিয়ে ২৪ জনকে নেতা কর্মীকে হত্যা করা হয়। সেই সমাবেশে হামলাকারীদের বিচার করার দাবী জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com