শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৫২ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে " স্বাধীন বার্তা ২৪ " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজই যোগাযোগ করুন bdsadhinbarta24@gmail.com । প্রিয় পাঠক আপনিও “ স্বাধীন বার্তা ২৪ ” নিউজকে পাঠাতে পারেন আপনার চারপাশে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কথা জানাতে পারেন আপনার অভিজ্ঞতা অথবা আপনিও হতে পারেন একজন সাংবাদিক । স্বাধীন বার্তা ২৪ এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আমাদের সাথেই থাকুন
শিরোনামঃ
পুলিশের সেবা সর্বত্র পৌছে দিতে সালথায় কমিউনিটি পুলিশিং ডে’ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ফ্রান্সে বিশ্বনবী স. এর ব্যাঙ্গ চিত্রের প্রতিবাদে আহলে সুন্নাত ওয়াল জামাত’ এর মানববন্ধন সুনামগঞ্জে দৈনিক যুগান্তর প্রতিনিধির ছেলেসহ ৩জনের বিরুদ্ধে মামলা দায়ের, এলাকায় আতংক কেশবপুরে ছাত্রলীগের নেত্রী পায়েল রহমান ইভার জন্মদিন পালিত মহানবীকে নিয়ে ব্যঙ্গ প্রদর্শনের প্রতিবাদে পলাশে বিক্ষোভ ফ্রান্সে হযরত মোহাম্মদ (সা:) এর বিরুদ্ধে কুটউক্তি ও ব্যাঙ্গ করায় কায়েমকোলা বাজারে বিক্ষোভ মিছিল কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক রাজধানীর চকবাজারে ঈদে মিলাদুন্নবী পালিত যশোর ঝিকরগাছায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২জন, আহত ৩ জন। ফ্রান্সে মহানবী (সাঃ) কে ব্যঙ্গ করায় সিরাজদিখানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

জাবির JU Solidarity এবং ইচ্ছার উদ্যোগে সাতক্ষীরার শ্যামনগরে বন্যার্তদের খাদ্যসামগ্রী বিতরণ

মাহবুবা আকবর / ১৯২ বার
আপডেট সময় শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০




ক্যাম্পাস প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের JU Solidarity এবং সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human Aid-ICCHA/ইচ্ছা এর উদ্যোগে ২৪ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার কৈখালী ও বুড়িগোয়ালিনী ইউনিয়নের বন্যার্ত ৫০ টি পরিবারের মাঝে  খাদ্যসামগ্রী  বিতরণ করা হয়েছে ।

JU Solidarity : Jahangirnagar University Ex-students’ and their friends’ unity. এর

আকবর উদ্দিন আহমেদ মিলন  (জাবি-৯ম ব্যাচ) বলেন, ” গত ২৯ জুলাই থেকে শুরু করে এ যাবত ২৪টিরও বেশী বন্যা দূর্গত এলাকায় ত্রান সামগ্রী বিতরন হয়েছে ১৪০০র বেশী পরিবারে। সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমে এই দূরূহ কাজটি করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩৯ থেকে ৪৮ ব্যাচের ছেলেময়েরা। নিজস্ব এলাকায় বলে এবং অত্যন্ত সাগ্রহে বড় ভাইদের সাথে সমন্বয় করে অত্যন্ত সুষ্ঠভাবে JU Solidarity ও ICCHA র কর্মকান্ড চলছে। আর এই দাতব্য কাজে সহায়তা  সম্পূর্ণ আস্থা ও বিশ্বাস রেখে সহায়তা দিয়েছেন ও দিচ্ছেন প্রাক্তন জাবিয়ানরা ও জাবিয়ান নন কিন্তু জাবিয়ানদের সাথে সম্পর্কিত অনেক শিক্ষার্থী, তাদের পরিবার ও আত্নীয় স্বজনেরা। বিদেশ থেকেও পাঠিয়েছেন কেউ কেউ। চলুক আমাদের এই কর্মধারা। আর জাবির এই মানবতার সৈনিকদের কৃতজ্ঞতা পাশাপাশি সহায়তা নিয়ে যারা এটিকে সাফল্যমন্ডিত করেছেন তাঁদের প্রতিও বিনম্র শ্রদ্ধা ও অশেষ কৃতজ্ঞতা।”

জাবির সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human AID-ICCHA/ইচ্ছা এর সাধারণ সম্পাদক মতিউর রহমান আপেল (ইতিহাস, ৪৫ ব্যাচ) বলেন, দেশের এই সংকটকালীন সময় আমাদের জাবির সেচ্ছাসেবী সামাজিক সংগঠন  “ইচ্ছা” দেশের বন্যার্ত মানুষের পাশে দাড়ানোর কার্যক্রম চালু করেছে।ইতিমধ্যে আমরা ২৪ টিরও বেশি জায়গায় প্রায় ১৪০০ পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দিতে সক্ষম হয়েছি। এখন আপনার, আমার, আমাদের সামান্য আর্থিক সহযোগীতা আমাদের এই কার্যক্রমকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে সহযোগীতা করবে।

নিজেদের সামর্থ্যানুযায়ী সবাইকে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

ইচ্ছার যুগ্ম সাধারণ সম্পাদক সামিউল রাকিব (ইতিহাস, ৪৭ ব্যাচ) বলেন, বাংলাদেশে সম্প্রতি প্রায় ৩০ টি জেলার অধিক স্থানে মানুষ বন্যার প্রকোপে পরেছে।সেসব স্থানের  মানুষ মানবেতর জীবনযাপন  করছে।অামাদের সামাজিক সংগঠন ‘ইচ্ছা’ অন্যান্য সামাজিক কার্যক্রমের ন্যায় বন্যা কবলিত মানুষদের পাশে দাঁড়িয়েছে।অামরা বিভিন্ন উৎস থেকে ফান্ড সংগ্রহ করে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের সহায়তা করে তাদের মুখে হাসি ফুটানোর চেষ্টা করছি।অামরা সবার সহযোগিতা কামনা করছি যাতে অামরা সারা বাংলাদেশের বন্যা কবলিত মানুষদের পাশে দাঁড়াতে পারি।অাশা করি সবাই সবার নিজ উদ্যোগে নিজ এলাকার বন্যা কবলিত  মানুষের পাশে দাঁড়ালে হয়ত  তাদের এই অসহায়ত্ব অনেকটা কমে যাবে।

সাতক্ষীরার টিম লিডার ইমারাত হোসেন শুভ (আইন ও বিচার, ৪৮ ব্যাচ) বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভিত্তিক সংগঠন ICCHA এবং JU Solidarity বানভাসি মানুষের কল্যাণে যে নজিরবিহীন সহযোগিতা করে যাচ্ছে সেটা সাতক্ষীরা বাসী সারাজীবন মনে রাখবে। সত্য বলতে বন্যার্তদের অভাবের কষ্ট দেখলে কান্না পায়,বুক ফেটে যায়। মানুষ কিভাবে এই প্রতিকূলতায় বেঁচে থাকতে পারে? তবুও সাহস দিয়ে আসি, আপনাদের সাহায্য পেয়ে, কয়েক দিনের জন্য হলেও অভাবটা মুছে দিয়ে আসি। এখন ICCHA আর শুধুমাত্র একটি সংগঠনের ইচ্ছা নেই এটি এখন বাংলার মাটি মানুষের বেঁচে থাকার ইচ্ছা, স্বপ্ন দেখার ইচ্ছা। মাটি মানুষের সংগঠন JU Solidarity, ICCHA  এবং এই কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট যারা আমাকে শ্রম, সময় ও দিকনির্দেশনা দিয়ে সহযোগীতা করেছেন সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি, অশেষ কৃতজ্ঞতা রইল আপনাদের প্রতি।

খাদ্য সামগ্রী পাওয়া একজন স্থানীয় বানভাসি বাসিন্দা আসমা খাতুন বলেন,  আমাগো ঘর বাড়ি বুরি গেচিলো । কিচ্ছু নি একন মোগো আর। তোমাগো তেরান পাই বড্ড সুবিধে হুইছে বাপু। তোমাগো ভাসসিটির সংগঠনির কেল্যান হোক। খোদা তোমাগো বাঁচাই রাখুক।

উল্লেখ্য জাবির JU Solidarity এবং ইচ্ছা যৌথ আয়োজনে (২৯ জুলাই ২০২০) গাইবান্ধার ফুলছড়ি, ৩০ জুলাই ২০২০ কুড়িগ্রামের উলিপুরে, ৩১ জুলাই ২০২০ সুনামগঞ্জে, ৩ আগস্ট ২০২০ টাঙ্গাইলের কালিহাতি, ৫ আগস্ট ২০২০ কুড়িগ্রামের ভূরুঙ্গামারী, বগুড়াতে, কুড়িগ্রামের ভোগডাঙ্গাতে, ৬ আগস্ট ২০২০ জামালপুরে, ৮ আগস্ট ২০২০ মানিকগঞ্জে, ১০ আগস্ট ২০২০ সিরাজগঞ্জে, ১২ আগস্ট ২০২০ কুড়িগ্রামের চিলমারী, ১৩ আগস্ট ২০২০ ঢাকার দোহারে, ১৪ আগস্ট মাদারীপুরে, ১৬ আগস্ট ২০২০ ফরিদপুর, ১৮ আগস্ট ২০২০ গাইবান্ধার মালিবাড়ি,  কামারজানীতে, ২২ আগস্ট ২০২০ টাঙ্গাইলের ভূঞাপুর, ২৪ আগস্ট ২০২০ ঢাকার ধামরাই, ২৬ আগস্ট ২০২০ সাতক্ষীরার আশাশুনি [১ম দফা], ২৮ আগস্ট ২০২০ সিরাজগঞ্জের কাজিপুর, ৩ সেপ্টেম্বর ২০২০ সাতক্ষীরা





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত







Theme Created By ThemesDealer.Com