মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
যশোরে প্রধানমন্ত্রীর জন্মদিনের দিন দু’যুবক ছুরিকাহত যশোরে ঘর ঝাড়ু দিতে যেয়ে গৃহবধূর মৃত্যু যশোরে পুকুরে পড়ে শিশুর মৃত্যু শার্শায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন ও দোয়া অনুষ্ঠান পালন রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝিকরগাছার বায়সা নতুন বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত রাজারহাটে আন্তর্জাতিক তথ‍্য অধিকার দিবস পালিত বঙ্গবন্ধু’র কন‍্যা শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনে ছাত্রলীগের আনন্দ র‍্যালী ও বৃক্ষরোপণ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে জনগনকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি লামাকাজীতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার কোবিড-১৯ এর টিকা প্রদান

টি ২০বিশ্বকাপের সূচি প্রকাশ

রিপোর্টারের নাম / ২৪ বার
আপডেট সময় মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

ডেস্ক রিপোর্টঃ আর ক’দিন পরেই সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বিশ্বকাপের আসরকে সামনে রেখে চূড়ান্ত সূচি প্রকাশ করেছে আইসিসি। আজ মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে প্রকাশিত সূচিতে জানা গেছে বাংলাদেশের ম্যাচের তারিখ ও সময়। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে মাহমুদুল্লাহর দলের বিশ্বকাপ। দ্বিতীয় ম্যাচ ১৯ তারিখ। ওইদিন স্বাগতিক ওমানের বিপক্ষে খেলবেন সাকিব-তামিমরা।

এদিকে, ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে ম্যাচ দিয়ে বাছাইপর্ব শেষ করবে বাংলাদেশ। বাছাইপর্বের সবগুলো ম্যাচ হবে ওমানে।২৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে মূল পর্বের খেলা। দুটি ম্যাচ থাকছে সুপার টুয়েলভের প্রথম দিন। আবুধাবিতে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে সাউথ আফ্রিকার। আর দুবাইয়ে বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। ১০ নভেম্বর আবুধাবিতে হবে প্রথম সেমিফাইনাল। ১১ নভেম্বর দ্বিতীয় সেমিফাইনাল হবে দুবাইয়ে। ১৪ নভেম্বর টুর্নামেন্টের ফাইনাল হবে দুবাইয়ে।

বাংলাদেশকে বাছাইপর্ব পেরিয়ে মূল পর্বে খেলতে হবে। বাছাইপর্বে গ্রুপ বি-তে মাহমুদুল্লাহ বাহিনীর গ্রুপ সঙ্গী পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও ওমান। এ-গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া। সরাসরি মূল পর্বে খেলা আট দলকেও ভাগ করা হয়েছে দুই গ্রুপে।

গ্রুপ ওয়ানে খেলবে ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড, সাউথ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। গ্রুপ-টুতে খেলবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান। এছাড়া দুই গ্রুপে বাছাইপর্বের দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দুই দল যুক্ত হবে।

ভারতে হওয়ার কথা থাকলেও দেশটিতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে আইসিসি বিশ্বকাপের ভেন্যু পরিবর্তন করে। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটের এই বিশ্বকাপ আয়োজন করা হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের তিন ভেন্যু ও ওমানে। সূত্রঃ বিডি২৪লাইভ





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com