শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাসের হেলপার নিহত ইসকন মন্দিরে হামলা,র‌্যাবের অভিযানে আটক আরো- ৯ রাজাপুরের গৃহহীন ১১৭টি পরিবার পেল দালান ঘর কেবিষ্ট এন্ড ড্রাগিষ্টস সমিতির উপলক্ষে আলহাজ্ব ডাঃ আব্দুল হাই সরকারের স্মরণ সভা নলছিটিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে বিশেষ আইনশৃঙ্খলা সভা সারাদেশে সনাতনী ধর্মাবলম্বীদের উপর হামলা, হত্যা অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন বন্যার্তদের মাঝে উপজেলা চেয়ারম্যানের বাপ্পি ত্রাণ বিতরণ জেলা ছাত্রলীগের কমিটিকে স্বাগত জানিয়ে বিশ্বনাথে উপজেলা ছাত্রলীগ বাংলাদেশের ওপর থেকে ভিসা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দক্ষিণ কোরিয়া ফের পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে মোটরসাইকেলে আগুন

দিনভর গুড়ি গুড়ি বৃষ্টির প্রভাবে বাইরে মানুষ কম

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি / ৪১ বার
আপডেট সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

সিফাতুল্লাহঃ গত দু’দিন ধরে নিম্ম চাপের কারণে থেমে থেমে চাঁপাইনবাবগঞ্জসহ সারাদেশেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার ও শুক্রবার সারাটা দিন এভাবেই কেটে গেছে। এদিন সূর্যের দেখা পায়নি চাঁপাইনবাবগঞ্জবাসী

অষ্টম দিনের মতো চলছে শ্রাবণের ঘন বর্ষা। এই ঝিরি ঝিরি বৃষ্টি ফের মুষল ধারায়। তারপর খানিকটা বিরতি। আবার এই মেঘ এই বৃষ্টি। এবারের শ্রাবণে বৃষ্টির এমনই ছন্দময়তা পড়ছে চোখে। এমন সুরে রিমঝিম তালে অতিক্রান্ত হচ্ছে মিষ্টি সুরের বর্ষা। নদী তীরে মেঘ মাদলের পাল তুলে এসেছে শ্রাবণের তরী।

আকাশজুড়ে ক্ষণে ক্ষণে ছেয়ে আসছে ঘনকৃষ্ণবর্ণের মেঘ। জলেভেজা কেতকি (কেয়া) দূর থেকে সুবাস এনে দেয়। গ্রামের ঝাউবনে, বাঁশ বাগানে, নদী তীরে চর এলাকায় বর্ষায় ফুটেছে নাম না জানা কতো বনফুল। যা দৃষ্টিতে এসে মন রাঙিয়ে দেয়। শ্রাবণের বৃষ্টিধারায় এই ফুলগুলো যেন আরও বেশি ফুটে ওঠে।

কয়েক ঘণ্টার বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় বিপর্যস্ত হয়ে পড়ে স্বাভাবিক জীবনযাপন। সাধারণ মানুষ, শ্রমজীবি ও কর্মস্থলগামী মানুষকে পড়তে হয় ভোগান্তির মুখে। বিশেষ করে শিবগঞ্জ পৌর এলাকার ডাকবাংলো, মেডিকেল মোড় সহ বিভিন্ন এলাকাতেই আটকে পড়া বৃষ্টির পানির সঙ্গে নালা-নর্দমার নোংরা পানি মিশে সয়লাব। এতে করে একটা অস্বস্তিকর পরিস্থিতিরি মুখে পড়তে হচ্ছে সর্বসাধারণকে। আর একারণে বেড়ে যায় অনাকাঙ্ক্ষিত রোগ বালাইয়ের আশঙ্কাও।

বিশেষ করে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে সহায়সম্বলহীন মানুষগুলোর। বাসার ভিতরে অলস সময় পার করছেন তারা। এছাড়াও রয়েছে বর্ষাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার শঙ্কা। বৃষ্টিকে উপেক্ষা করে জীবীকার তাগিদে শ্রমজীবী মানুষরা ছুটে এসেছেন তাদের কর্মস্থানে। শিবগঞ্জবাজার থেকে কোটবাজার আসার পথে কথা হয় রিক্সা চালক শুকচাঁন আলীর সাথে।

তিনি বলেন, প্রতিদিন রিক্সা চালিয়ে যে টাকা আয় হয় তা দিয়েই সংসারের খরচ চালাতে হয়। একদিন রিক্সা না চালালে তাদের মুখে ভাত তুলে দেয়া সম্ভব হয় না। তাই বৃষ্টি উপেক্ষা করেই বাসা থেকে বের হয়েছি।

তবে একদিকে ছুটির দিন, তারপর বৃষ্টি। ফলে সড়কে কম বের হয়েছেন সাধারণ মানুষও। সব মিলিয়ে রাস্তা প্রায় ফাঁকা।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন>>                                                                                                                                              সেনবাগে করোনার উপসর্গে ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু                                                                                           এনআইডি কার্ড ছাড়া টিকা নিবন্ধন                                                                                                                  করোনা সংক্রমণ প্রতিরোধে জুম্মার নামাজে মুসল্লীদের সাথে ওসি’র মতবিনিময়





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com