শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

দেশে করোনায় নতুন আক্রান্ত ২৪২৩, মৃত্যু ৩৫

রিপোর্টারের নাম / ৩২৯ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ২:০০ অপরাহ্ন

স্বাধীন বার্তা২৪ ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি নভেল করোনাভাইরাস। ফলে এই ভাইরাসটিতে মোট মৃত্যু হয়েছে ৭৮১ জনের। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৪২৩ জনের। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ হাজার ৫৬৩ জনে।

আজ বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন। তিনি আরও জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৬৯৪ টি পরীক্ষা করা হয়েছে।

আজ মোট ৫০টি ল্যাবে এই নমুনাগুলো পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় আরও ৫৭১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন। দেশে সর্বপ্রথম করোনাভাইরাসে সংক্রমিত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছিল ১৮ মার্চ। আজকের মৃত্যু বিশ্লেষণে দেখা গেছে পুরুষ ২৯ জন এবং নারী ৬ জন মৃত্যু বরণ করেছে।

বিভাগ অনুযায়ী মৃতদের বিশ্লেষণ করলে দেখা গেছে- ঢাকা বিভাগে ২১ জন, সিলেটে ২ জন, বরিশালে ১ জন,  চট্টগ্রামে ৯ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ১ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২২ জন, বাড়িতে মারা গেছেন ১২ জন এবং ১ জন মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন।

মৃত ৩৫ জনের বয়সের সমিকরণ করলে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছর বয়সী: ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী: ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী: ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী: ১৪ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী: ১১ জন, ৮১ থেকে ৯০ বছর বয়স: ১ জন।

যদি বাংলাদেশের করোনাচিত্র দেখি তা হলে দেখা যায়, মোট আক্রান্ত: ৫৭ হাজার ৫৬৩ জন। মারা গেছেন: ৭৮১ জন। মোট সুস্থ: ১২ হাজার ১৬১ জন। সেই সাথে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে: ৩ লক্ষ ৫৮ হাজার ২৭৭টি। মহামারি করোনাভাইরাস বিষয়ে ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বিশেষ দৃষ্টি আকর্ষণ করে বলেন, মাস্ক পরা অত্যাবশ্যক।

সাধারণ কাপড়ের একটি মাস্ক দিয়েই জীবাণুযুক্ত হাঁচি-কাশি ও ড্রপলেট প্রতিরোধ করতে পারি। বাড়িতে তৈরি কাপড়ের মাস্ক পুনর্ব্যবহারযোগ্য, কোনপ্রকার আকারের পরিবর্তন ছাড়াই এই মাস্কটি বারবার ভালো করে ধুয়ে ব্যবহার করা সম্ভব।

প্লাজা মালিকের মৃত্যু বিস্তারিত<>

ADS: Jashore news On News Bd





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com