শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:২৪ অপরাহ্ন
শিরোনামঃ

নওগাঁর আনসার বাহিনীর আবাসিক ভবন নির্মাণে নিম্নমানের ইট ব্যবহার

রিপোর্টারের নাম / ৭০ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

মোঃপিন্টু হোসেনঃ নওগাঁ জেলার বদলগাছীতে আনসারদের আবাসিক ভবন নির্মাণ কাজে নিম্নমানের ইট ব্যবহার করায় কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলপনা ইয়াসমিন।

ইউএনও’র দেহরক্ষায় দায়িত্বে নিয়োজিত আনসারদের জন্য উপজেলা পরিষদে একটি আবাসিক ভবন নির্মাণের কাজ হচ্ছে।আর এই আনসার বাহিনীর নির্মাণাধীন ভবনে ২ নম্বর ইট ব্যবহার করায় কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

খোঁঁজ নিয়ে জানা যায়, ১৫ জন আনসার বাহিনীর সদস্যের একটি আবাসিক ভবন নির্মাণের জন্য উপজেলা পরিষদের ভিতরে ১৪ লাখ ৭৪ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। ভবন নির্মাণের দায়িত্ব পান ঠিকাদারি প্রতিষ্ঠান এম আর ট্রেডার্স।

বুধবার (৫ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, ভবনের অর্ধেকের বেশি গাথুনির কাজ শেষ হয়েছে। গাথুনির কিছু অংশে ২ নম্বর ইট ব্যবহার করা হয়েছে এবং আরো গাথুনির জন্য প্রায় দের হাজার ইট রাখা আছে।

সেখানে কর্মরত ৮-১০ জন নির্মাণ শ্রমিককে ২ নম্বর ইট কে ব্যবহার করতে বলেছে জানতে চাইলে তারা কোনো কথাই বলেনি।

এসময় নির্মাণ কাজ পরিদর্শনে আসেন উপ-সহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম। তার কাছে ২ নম্বর ইট ব্যবহারের ব্যাপারে জানতে চাইলে তিনি ২ নম্বর ইটকেই ১ নম্বর বলে চালিয়ে দেওয়ার জোর চেষ্টা করেন।

তবে ঠিকাদারি প্রতিষ্ঠান এম আর ট্রেডার্সের স্বত্বাধিকারী রকিবুল ইসলাম ২ নম্বর ইট ব্যবহারের সত্যতা স্বীকার করে বলেন, ইট ভাটার মালিক ১ নম্বর ইটের টাকা নিয়েও ভুল করে ২ নম্বর ইট দিয়েছে। কোন ভাটা থেকে ইট নিয়েছেন জানতে চাইলে তিনি তা এড়িয়ে যান।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী মো. মোখলেছুর রহমান বলেন, আমি বিষয়টি সরেজমিনে দেখে নিম্নমানের ইট সরানোর ব্যবস্থা করছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন বলেন, এই উপজেলায় কোনো প্রকার নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না। আমি তাৎক্ষণিক ঠিকাদারকে কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছি এবং ইঞ্জিনিয়ারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেছি।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com