বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা যুক্তরাজ্য থেকে ব্যারিস্টার ডিগ্রি অর্জন ক‌রে সাড়া ফেল‌লেন নাগরপু‌রের বিশ্বনাথে মুন একাডেমীতে কেক কেটে ‘ক্লাস-ডে’ পালন জবিতে মৌলভীবাজার জেলা ছাত্রকল্যাণের নেতৃত্বে ডেনি-মোস্তাকিম

নওগাঁর বদলগাছীতে গুচ্ছ গ্রামের ঘর গুলো রক্ষিত নয়

মোঃ পিন্টু হোসেন / ১৭১ বার
আপডেট সময় শনিবার, ১১ জুলাই, ২০২০, ৩:০১ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার নওগাঁ: নওগাঁর বদলগাছী উপজেলার কোলা ইউনিয়নের পূর্ব বনগ্রামের সরকারিভাবে তৈরি গুচ্ছ গ্রামের ঘড়গুলো অরক্ষিত।।

সরকার গৃহ হীনদের বসবাস উপযোগী দুইটি করে ঘর দান করেন।সরকারের লক্ষ ছিল এদেশের কেউ যেন গৃহহীন না থাকে। তারই ধারাবাহিকতায় প্রায় ৬ /৭ বছর আগে কোলা ইউনিয়নের পূর্ব বনগ্রামে তৈরি করা হয় ২৭৫ টি টিন-সেটের ঘর।

ঘর তৈরির পর অনেক গৃহহীন মানুষ বসবাস শুরু করলে ও এখন প্রায় ৭১টি ঘরে মানুষ বসবাস করছে।যেসব ঘরের লোকজন জীবিকার তাগিদে অন্যত্র চলে গেছে। সেসব ঘরে তালা ঝুলানো ছিল। কিন্তু গত বছর প্রশাসনের লোকজনের অনুমতি স্বাপক্ষে ঘরগুলোর তালা ভেঙ্গে ফেলা হয়।এই তালা ভাঙ্গা ঘরগুলো এখন রক্ষিত নয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শুধু ঘরগুলো ছেকল দিয়ে আটকানো।দিনে রাতে যেকোন সময় ঘটতে পারে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা।এর দায় ভার নেবে কে? এরচেয়ে কি ভালো নয়? প্রশাসনের দৃষ্টি নিক্ষেপ করা?

বদলগাছী উপজেলা প্রশাসন এই গুচ্ছ গ্রামের লোকজনের কথা ভেবে যদি তাদের চলাচলের রাস্তাটি দ্রুত ভালো করে তবে পাল্টে যেতে পারে এই গুচ্ছ গ্রামের চিত্র। আবারও লোকজনে পূর্ণ হবে কোলা ইউনিয়নের পূর্ব বনগ্রামের গুচ্ছ গ্রামটি।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com