মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১২:১৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে " স্বাধীন বার্তা ২৪ " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজই যোগাযোগ করুন bdsadhinbarta24@gmail.com । প্রিয় পাঠক আপনিও “ স্বাধীন বার্তা ২৪ ” নিউজকে পাঠাতে পারেন আপনার চারপাশে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কথা জানাতে পারেন আপনার অভিজ্ঞতা অথবা আপনিও হতে পারেন একজন সাংবাদিক । স্বাধীন বার্তা ২৪ এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আমাদের সাথেই থাকুন
শিরোনামঃ
নির্বাহী ম্যাজিস্ট্রেট সেজে অর্থ আদায়ের অভিযোগে এক প্রতারক গ্রেফতার সাতক্ষীরায় বালিকা বিদ্যালয়ের হলরুম উদ্বোধন করলেন প্যানেল চেয়ারম্যান আমিনুর রহমান বাবু দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এর পদন্নোতি হওয়ায় বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত আগামী ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়নপ্রত্যাশী মোঃ খোরশেদ খান রাত পোহালেই পলাশে প্রথম উপ-নির্বাচন ইভিএম পদ্ধতি যশোরের নাভারণে ভেজাল শিশু খাদ্যসহ কারখানা মালিক আটক জাহালমের ক্ষতিপূরণের রায় স্থগিত চেয়েছে ব্রাক ব্যাংক বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নরসিংদীর উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ নরসিংদীর বেলাব প্রেসক্লাবের নির্বাচনে সভাপতি জলিল, সম্পাদক হানিফ নির্বাচিত শার্শায় ৫ দফা দাবিতে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টটেটিভ এ্যাসোসিয়েশনের মানববন্ধন

নওগাঁর বদলগাছীতে থানা পুলিশ কর্তৃক সাংবাদিককে হুমকি ও লাঞ্ছনা

রহমত উল্লাহ / ৮৪ বার
আপডেট সময় মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০




বদলগাছী, নওগাঁ।। নওগাঁ জেলার বদলগাছী থানায় তথ্য সংগ্রহ করতে গেলে কনস্টেবল কর্তৃক সাংবাদিক লাঞ্চিত ও অসৌজন্যমূলক আচরণের ঘটনা ঘটেছে।

জাতির জাগ্রত বিবেক এক এক জন সাংবাদিক কর্মীবৃন্দ জীবনকে তোয়াক্কা না করে দেশের আনাচে কানাচে ঘটে যাওয়া ঘটনাগুলোকে তুলে ধরতে তারা নিরলস।

ঘটনা সুত্রে জানা যায় গত শুক্রবার সন্ধ্যায় বদলগাছী থানার তক্ষক প্রতারণা চক্রের ৫ সদস্য আটক করেন বদলগাছী থানা পুলিশ,

শনিবার বেলা ১১ টা নাগাত এ বিষয়ে তথ্য সংগ্রহ করতে গিয়ে বদলগাছী প্রেসক্লাব সভাপতি এমদাদুল হক ও সাংগঠনিক খালিদ হোসেন মিলুর এসময় ডিউটিতে থাকা কনস্টেবল হাসান ও নুর আলম খালিদ হোসেন মিলুর ভিতরে প্রবেশ করতে বাধা প্রদান করেন এসময় সাংবাদিকদের ঢুকতে না দেয়ার কারণ জানতে চাইলে কোনো সদুত্তর না দিয়ে আঙ্গুল কেটে ফেলার হুমকি দেন খালিদ হোসেন নিলু কে।

এ ঘটনার আধাঘন্টা পরে বেলা সাড়ে ১১ টার দিকে বদলগাছি প্রেসক্লাবের সদস্য ও দৈনিক অগ্নিবীণা পত্রিকার উপজেলা প্রতিনিধি শাকিল হোসেন থানার সাইনবোর্ডের ছবি তুলতে গেলে থানার অফিস ভবনের গেট থেকে নেমে এসে কনস্টেবল জোরপূর্বক মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ছবি ডিলিট করে দেন।

তাৎক্ষণিক সাংবাদিক শাকিল থানা চত্বর থেকে বের হয়ে আসতে চাইলে থানার বাইরের গেট হতে কনস্টেবল নুর আলম অকথ্য ভাষায় গালিগালাজ করেও গেঞ্জির কলার ধরে টেনে হিচরে ভিতরে নেওয়ার চেষ্টা করে এসময় শাকিল ওসির সাথে দেখা করতে চাইলে ওই দুই কনস্টেবল একসাথে তার ওপর চড়াও হয়।

সাংবাদিক শাকিল কোন প্রতিবাদ না করে থানা চত্বরে রাখা মোটরসাইকেল নিয়ে বের হয়ে আসে পরে বদলগাছী প্রেসক্লাবে এসে বিষয়টি সভাপতি ও সম্পাদক কে জানান।

এ লাঞ্চনার শিকার সাংবাদিক শাকিল বলেন গেটে দাঁড়িয়ে আমি থানা চত্ত্বরের একটি ছবি তুলেছি। হঠাৎ করে কনস্টেবল হাসান কনস্টেবল নুর আলম আমাকে গালিগালাজ করতে শুরু করে এ সময়ে আমার হাত থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ছবি ডিলিট করে দেন।

এক পর্যায়ে আমার কলার ধরে টানাহেঁচড়া শুরু করে আমাকে বিভিন্ন ধরনের হুমকি ও প্রদান করেন। তাই আমার নিরাপত্তার কথা চিন্তা করে আমি গত রোববার দুপুর দুইটায় ওই দুই কনস্টেবলের নামে থানায় জিডি করতে গেলে থানার অফিসার ইনচার্জ জিডিটি গ্রহণ করেননি।

লঞ্চনার শিকার আরেক সাংবাদিক বদলগাছী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক খালিদ হোসেন মিলু বলেন আমি থানায় তথ্য সংগ্রহ করতে গেলে এসময় ডিউটিতে থাকা কনস্টেবল হাসান ও নুর আলম ওসির সামনে আমাকে ভিতরে প্রবেশ করতে বাধা প্রদান করেন ও আমার আঙ্গুল কেটেফেলাসহ দেখে নেওয়ার হুমকি দেন।

এ ব্যাপারে বদলগাছী থানার অফিসার ইনচার্জ চৌধুরী জুবায়ের আহমেদের সাথে কথা বললে তিনি বলেন সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে উভয় পক্ষ বসে বিষয়টি মীমাংসা করা হবে তবুও আজ যদি এভাবে সকলের টনক নড়ে তাহলে হাজারো জনতার জাগ্রত বিবেক সাংবাদিকবৃন্দরা লাঞ্ছিত অপমানিত।

আমরা চাই সাংবাদিকবৃন্দ ও পুলিশ প্রশাসন আমরা সকলে মিলে একটি সুশীল সমাজ সুন্দর পরিবেশ নেশা মাদকমুক্ত জুলুম-নির্যাতন মুক্ত নতুন প্রজন্মের কাছে সমাজ টি পরিপূর্ণভাবে তুলে ধরি।এর সুষ্ঠ তদন্ত চাই।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত







Theme Created By ThemesDealer.Com