শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:২০ অপরাহ্ন

পদ্মা সেতুর দৃশ্যমান হলো ৪৬৫০ মিটার

রিপোর্টারের নাম / ৪১৪ বার
আপডেট সময় বুধবার, ১০ জুন, ২০২০, ১২:৩৬ অপরাহ্ন

স্বাধীন বার্তা২৪ ডেস্কঃ দেশে চলছে করোনার প্রভাব কিন্তু থেমে নেই পদ্মা সেতুর কাজ। এই করোনার মধ্যেও একের পর এক বসে চলেছে পদ্মা সেতুর স্প্যান। এবার বসানো হয়েছে পদ্মা সেতুর ৩১তম স্প্যান। আজ বুধবার (১০ জুন) সেতুর ২৫ ও ২৬ নম্বর পিলারে এ স্প্যান বসানো হয়। ৩১টি স্প্যান বসানোর পর বাকি রইলো আর মাত্র ১০টি। পদ্মা সেতুর একাধিক প্রকৌশলী এ খবর নিশ্চিত করেছেন।

উপ-সহকারী প্রকৌশলী হুমায়ূন কবীর জানান, শরীয়তপুরের জাজিরা প্রান্তে বিকাল ৪টা ২ মিনিটে ৩১তম স্প্যান বসানোর কাজ সম্পন্ন হয়। এর আগে সকালে স্প্যানটি মুন্সীগঞ্জের মাওয়ার কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ড থেকে তিয়ান-ই ক্রেনে করে নিয়ে যাওয়া হয় নির্ধারিত পিয়ারের কাছে। নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) ও প্রকল্প ব্যবস্থাপক দেওয়ান মো. আব্দুল কাদের জানান, ৩০তম স্প্যান বসানোর ১১ দিনের মাথায় ৩১তম স্প্যান বসানো হলো।

৩১টি স্প্যান বসানোর পর সেতুর চার হাজার ৬৫০ মিটার দৃশ্যমান হলো। এই ৩১টি স্প্যানের মধ্যে মাওয়া প্রান্তে স্থাপন করা হয়েছে ১০টি, মাঝের স্প্যান স্থাপন করা হয়েছে একটি ও জাজিরা প্রান্তের ২০টি স্প্যানের সবক’টি স্থাপন করা হয়েছে। বৈশ্বিক মহামারির মধ্যেও সেতুর পাঁচটি স্প্যান বসানো হয়েছে। ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়।

মূল সেতু নির্মাণের কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ কোম্পানি (এমবিইসি) ও নদীশাসনের কাজ করছে চীনের আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন।





আপনার মতামত লিখুন :

One response to “পদ্মা সেতুর দৃশ্যমান হলো ৪৬৫০ মিটার”

  1. […] শিরোনামঃ আবার দোকান বন্ধের নির্দেশ! পদ্মা সেতুর দৃশ্যমান হলো ৪৬৫০ মিটার দেশে নতুন আক্রন্ত ৩১৯০, মৃত্যু ৩৭ […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com