শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:০৬ অপরাহ্ন

পাকিস্তানকে হারালো বাংলাদেশ নারী দল

রিপোর্টারের নাম / ১৫ বার
আপডেট সময় রবিবার, ২১ নভেম্বর, ২০২১, ৪:৪৬ অপরাহ্ন

ক্রীড়া ডেস্কঃ  ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বের নিজেদের প্রথম ম্যাচেই পাকিস্তান নারী ক্রিকেট দলের বিপক্ষে শ্বাসরুদ্ধকর এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই জয়ের মাধ্যমে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলার পথ অনেকটা সহজ হলো বাংলাদেশ নারী দলের।

জিম্বাবুয়ের হারারেতে জয়টা মোটেও সহজ ছিল না বাংলাদেশের। বিশেষ করে শেষমুহুর্তে জমে উঠেছিল ম্যাচের দৃশ্য। আগে ব্যাটিং করে পাকিস্তানের ছুড়ে দেওয়া ২০২ রানের টার্গেটে জয় পেতে শেষ দুই ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১৭ রান। তখন একপ্রান্তে ৪৩ রান নিয়ে ব্যাটিং করছিলেন রুমানা আহমেদ অন্য প্রান্তে ৯ রান করে তাকে সঙ্গ দিচ্ছিলেন সালমা খাতুন।

ইনিংসের ৪৯তম ওভারে পাকিস্তানি পেসার ডায়ানার কাছ থেকে রুমানা-সালমা আদায় করে নেন ১২ রান। এরপর জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ৫ রান। প্রথম ৪ বলেই সেই ৫ রান তুলে নিয়ে পাকিস্তানকে পরাজয়ের স্বাদ দেন রুমানা-সালমারা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫০ রান আসে রুমানার ব্যাট থেকে। এছাড়া ফারাজানা ও রিতুর ব্যাট থেকেও আসে ৪৫ ও ৩৩ রান।

২০২২ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে ওয়ানডে নারী বিশ্বকাপ ক্রিকেট। এর আগে, বাছাইপর্বে লড়বে ৯টি দল। বাংলাদেশ রয়েছে বাছাইপর্বের ‘বি’ গ্রুপে। এই গ্রুপের বাকি দলগুলো হলো পাকিস্তান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র ও স্বাগতিক জিম্বাবুয়ে। দুই গ্রুপের তিনটি করে দলকে নিয়ে হবে সুপার সিক্স পর্ব। এই পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা তিনটি দল আগামী মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপের টিকিট পাবে।

নিজেদের গ্রুপ থেকে সুপার সিক্সে যাওয়াও খুব কঠিন হওয়ার কথা নয়। কারণ পাকিস্তান বাদে গ্রুপের অন্য তিন প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড ও জিম্বাবুয়ে। পাকিস্তানের বিপক্ষে জয়ের ফলে সুপার সিক্সের পথ সহজ হয়ে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দলের।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com