শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৩৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে " স্বাধীন বার্তা ২৪ " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজই যোগাযোগ করুন bdsadhinbarta24@gmail.com । প্রিয় পাঠক আপনিও “ স্বাধীন বার্তা ২৪ ” নিউজকে পাঠাতে পারেন আপনার চারপাশে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কথা জানাতে পারেন আপনার অভিজ্ঞতা অথবা আপনিও হতে পারেন একজন সাংবাদিক । স্বাধীন বার্তা ২৪ এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আমাদের সাথেই থাকুন
শিরোনামঃ
খাগড়াছড়িতে ফ্রান্সে বিশ্বনবী স. এর ব্যাঙ্গ চিত্রের প্রতিবাদে আহলে সুন্নাত ওয়াল জামাত’ এর মানববন্ধন সুনামগঞ্জে দৈনিক যুগান্তর প্রতিনিধির ছেলেসহ ৩জনের বিরুদ্ধে মামলা দায়ের, এলাকায় আতংক কেশবপুরে ছাত্রলীগের নেত্রী পায়েল রহমান ইভার জন্মদিন পালিত মহানবীকে নিয়ে ব্যঙ্গ প্রদর্শনের প্রতিবাদে পলাশে বিক্ষোভ ফ্রান্সে হযরত মোহাম্মদ (সা:) এর বিরুদ্ধে কুটউক্তি ও ব্যাঙ্গ করায় কায়েমকোলা বাজারে বিক্ষোভ মিছিল কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক রাজধানীর চকবাজারে ঈদে মিলাদুন্নবী পালিত যশোর ঝিকরগাছায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২জন, আহত ৩ জন। ফ্রান্সে মহানবী (সাঃ) কে ব্যঙ্গ করায় সিরাজদিখানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ ফেনীতে মহানবীকে নিয়ে কটুক্তি করায় পিকলু নীলের সাত দিনের রিমান্ড!

পাহাড়ের সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে পার্বত্য মসমন্ত্রনালয়ের অধীনে নিতে কাজ করছে সরকার

মাসুদ রানা জয় / ৫১ বার
আপডেট সময় রবিবার, ১১ অক্টোবর, ২০২০




খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, তিন পার্বত্য জেলার সব স্থানীয় সরকার কাঠামোকে পার্বত্য মন্ত্রণালয়ের অধীনে নিতে কাজ করছে সরকার। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর পার্বত্যাঞ্চলের ‘পাহাড়ি-বাঙালি’ সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত ও জীবনমান উন্নয়নে জননেত্রীর নির্দেশনায় সরকারের সকল মন্ত্রণালয়ের সাথে সমন্বয় সাধন করছেন। পার্বত্য জেলা পরিষদ ছাড়া উপজেলা ও ইউনিয়ন পরিষদগুলো স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে হওয়ায় প্রত্যাশিত বরাদ্দ প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে। একইভাবে পাহাড়ের সকল পৌরসভাগুলোও বরাদ্দ সংকটে জনচাহিদা পূরণে হিমশিম খাচ্ছে। গত সপ্তাহে বান্দরবানে মন্ত্রী বীর বাহাদুর তিন পার্বত্য জেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান-ভাই চেয়ারম্যানদের এ সংক্রান্ত একটি গুরুত্বপূর্ন নীতি নির্ধারণী সভা করেছেন। তিনি শনিবার সন্ধ্যায় খাগড়াছড়ি শহরে ‘খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’-এর কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কেইউজে সভাপতি সাংবাদিক মো: নুরুল আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন দৈনিক সমকাল প্রতিনিধি প্রদীপ চৌধুরী। এসময় কেইউজে সহ-সভাপতি সৈকত দেওয়ান ও সা: সম্পাদক কানন আচার্য্য সাংবাদিকদের পেশা ও প্রাতিষ্ঠানিক সমস্যা, চ্যালেঞ্জসহ সার্বিক সীমাবদ্ধতা উত্তরণে প্রধান অতিথির সহযোগিতা কামনা করেন।
খাগড়াছড়ির সাংবাদিকদের সমস্যা সমাধানে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, খাগড়াছড়ির সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেয়া হয়েছে। এরমধ্যে আগামী ডিসেম্বরের মধ্যেই কেইউজে-এর জন্য সরকারিভাবে ভূমি বরাদ্দ, স্থায়ী কার্যালয় নির্মাণে প্রকল্প গ্রহণ, পেশাদার সাংবাদিকদের জন্য পর্যায়ক্রমে আবাসন নির্মাণ এবং পেশাগত মান উন্নয়নে দেশে ও বিদেশে প্রশিক্ষণ গ্রহণ অন্যতম। পরে প্রধান অতিথির হাতে কেইউজে’র লোগো সম্বলিত টিশার্ট এবং জলরঙে আঁকা একটি পোট্রেট প্রদান করা হয়।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত







Theme Created By ThemesDealer.Com