শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনামঃ

বদলগাছীতে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকাদান কার্যক্রম পরিদর্শনে এমপি সেলিম

স্টাফ রিপোর্টার / ৫০ বার
আপডেট সময় শনিবার, ৭ আগস্ট, ২০২১

মোঃপিন্টু হোসেনঃ সারাদেশব্যাপী নতুন করে আজ থেকে শুরু হয়েছে করোনা ভাইরাসের টিকা কার্যক্রম। আর এরই ধারাবাহিকতায় নওগাঁর বদলগাছীতে শুরু হয়েছে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকার কার্যক্রম। সারাদেশে এক কোটি মানুষকে করোনার ভাইরাসের টিকা দেয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকার।

বদলগাছীর প্রতিটি ইউনিয়নে প্রতিদিন ৩ টি করে ওয়ার্ডে এই টিকা দেয়া হবে। যাদের বয়স ২৫ বছরের উপরে তাদেরকে টিকা দেয়ার জন্য ইতোমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচারনা চালানো হয়েছে। আজ (৭ আগস্ট) থেকে ৩ দিন ব্যাপী নতুন করে ক্যাম্পের আওতায় এই টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে।

এ উপলক্ষে বদলগাছী মহাদেবপুর আসনের সাংসদ জনাব মোঃ সেলিম উদ্দীন তরফদার সেলিম বেলা প্রায় ১২ টায় বদলগাছীর বিভিন্ন ইউনিয়নের করোনা টিকা কেন্দ্র পরিদর্শন করেন।

প্রতিটি ইউনিয়নে ৩ টি ওয়ার্ডে একটি করে টিকাদান বুথ করা হয়েছে। প্রতিটি ওয়ার্ড বুথ থেকে ২শ জন করে এক ইউনিয়নে প্রতিদিন ৬শ জন ব্যক্তিকে বিনামূল্যে টিকা দেওয়া হচ্ছে।

১ম দফায় প্রতিটি ইউনিয়নের ৩ টি ওয়ার্ডের বাসিন্দাদের টিকা দেয়া হচ্ছে। বাকি ওয়ার্ডগুলোতে পর্যায়ক্রমে টিকা দেয়া হবে বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ কানিস ফারহানা বলেন, ইউনিয়ন পর্যায়ে ১ম ধাপে টিকা দান কর্মসূচিতে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। পর্যায়ক্রমে ইউনিয়নের সকলকে টিকা আওতায় আনা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগীতায় এই টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে প্রত্যেক ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের মানুষকে টিকার আওতায় আনা হবে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com