শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

বদলগাছীতে ২৪ ঘন্টায় করোনা পজিটিভ ৩ জন

রহমতউল্লাহ আশিকুর জামান নুর / ৮৪ বার
আপডেট সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১, ২:৩৮ পূর্বাহ্ন
কুষ্টিয়ায় করোনা
ছবি-সংগৃহীত

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে গত ২৪ ঘন্টায় ১৫৫ জনের করোনা নমুনা পরিক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩ জন করোনা পজিটিভ হয়েছে।

উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, উপজেলায় এপর্যন্ত ৮৬৪ জনের পিসিআর নমুনা পরিক্ষায় ৮৫৯ জনের রিপোর্ট পাওয়া গেছে তার মধ্যে গত ২৪ ঘন্টায় ৩ জন এবং এপর্যন্ত ১৫৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। তন্মধ্যে স্বাস্থ্য কর্মী রয়েছেন ২৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪৫ জন আর এযাবৎ মৃত্যু হয়েছে ৩ জনের। দেশের প্রায় সব জেলাতেই করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় এলাকা ভিত্তিক লকডাউন চলছে। এর ধারাবাহিকতায় নওগাঁ জেলার সদর পৌরসভা ও জেলার সীমান্ত উপজেলা নিয়ামতপুরে গত ৩ জুন হতে লকডাউন বাস্তবায়ন হচ্ছে। এদিকে উপজেলার অধিকাংশ এলাকাতে স্বাস্থ্য বিধি মানতে জনসাধারণের মধ্যে অনীহা পরিলক্ষিত হচ্ছে। বিভিন্ন হাটবাজারে, চায়ের স্টলসহ প্রায় সব জায়গাতেই লোকজনের অবাধ বিচরণ। তাদের ভিতর নেই কোনো করোনা ভীতি। অপর দিকে স্বাস্থ্যবিধি বাস্তবায়ন করতে উপজেলা প্রশাসন নানা প্রচার-প্রচারণাসহ ভ্রাম্যমান আদালত পরিচালনা করলেও জনগণের মাঝে কোনো গুরুত্ব নেই।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ কানিস ফারহানা জানান, গত ২৪ ঘন্টায় ৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। এন্টিজেন নমুনা পরিক্ষা করা হয় ১৪৪ জনের এবং সনাক্ত হয় ৬ জন।

তিনি আরো বলেন, করোনা নমুনা পরিক্ষা সরকারি ফি ১শ টাকা জমা দিতে হয় কিন্তু যাদের ফি দেওয়ার মতো সাধ্য নেই তাদের ফি ছাড়াই নমুনা পরিক্ষা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন বলেন, ইতিমধ্যে যারা করোনা আক্রান্ত হয়েছে তাদেরকে লকডাউনের আওতায় রাখা হয়েছে। করোনা রোধে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে প্রশাসনের অবস্থান কঠোর। শুধু সরকার বা প্রশাসন সচেতন হলে হবে না। এজন্য জনসচেতনতা প্রয়োজন এবং জনসাধারণকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। এছাড়া ইউনিয়ন পর্যায়ে যে সকল করোনা প্রতিরোধ কমিটি রয়েছে তাদেরকে আরো সক্রিয় করা হয়েছে





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com