শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে " স্বাধীন বার্তা ২৪ " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজই যোগাযোগ করুন bdsadhinbarta24@gmail.com । প্রিয় পাঠক আপনিও “ স্বাধীন বার্তা ২৪ ” নিউজকে পাঠাতে পারেন আপনার চারপাশে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কথা জানাতে পারেন আপনার অভিজ্ঞতা অথবা আপনিও হতে পারেন একজন সাংবাদিক । স্বাধীন বার্তা ২৪ এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আমাদের সাথেই থাকুন
শিরোনামঃ
পলাশে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শোভাযাত্রা টাঙ্গাই‌লের নাগরপুরে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত পুলিশের সেবা সর্বত্র পৌছে দিতে সালথায় কমিউনিটি পুলিশিং ডে’ অনুষ্ঠিত খাগড়াছড়িতে ফ্রান্সে বিশ্বনবী স. এর ব্যাঙ্গ চিত্রের প্রতিবাদে আহলে সুন্নাত ওয়াল জামাত’ এর মানববন্ধন সুনামগঞ্জে দৈনিক যুগান্তর প্রতিনিধির ছেলেসহ ৩জনের বিরুদ্ধে মামলা দায়ের, এলাকায় আতংক কেশবপুরে ছাত্রলীগের নেত্রী পায়েল রহমান ইভার জন্মদিন পালিত মহানবীকে নিয়ে ব্যঙ্গ প্রদর্শনের প্রতিবাদে পলাশে বিক্ষোভ ফ্রান্সে হযরত মোহাম্মদ (সা:) এর বিরুদ্ধে কুটউক্তি ও ব্যাঙ্গ করায় কায়েমকোলা বাজারে বিক্ষোভ মিছিল কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক রাজধানীর চকবাজারে ঈদে মিলাদুন্নবী পালিত

বরগুনায় রিফাত হত্যায় মিন্নিসহ ৬ জনের মৃত্যুদন্ড

রিপোর্টারের নাম / ১৩৭ বার
আপডেট সময় বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০




ক্রাইম  ডেস্ক : বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ ৬ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে বরগুনা জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান এই রায় ঘোষণা করেন। রায়ে বাকি চার আসামিকে খালাস দেয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন মিন্নি, ফরাজি, রাব্বি, সিফাত, হৃদয়, হাসান। এর আগে, সকালে মিন্নিসহ নয় আসামিকে আদালতে হাজির করা হয়। আসামিদের মধ্যে কেবল মিন্নিই জামিনে ছিলেন।

বুধবার সকাল ৮টা ৫০ মিনিটে বাবার সঙ্গে মোটরসাইকেলে করে আদালত প্রাঙ্গণে পৌঁছান মিন্নি। মামলার বাদী রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফসহ তার পরিবারের কয়েকজন সদস্যও রায়ের জন্য উপস্থিত ছিলেন আদালতে।

সকাল থেকে জজ আদালত চত্বরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। বিচারপ্রার্থী ও আইনজীবীদের তল্লাশি করে আদালত চত্বরে প্রবেশ করতে দেয়া হয়। জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান সকাল সোয়া ৭টার দিকেই কড়া নিরাপত্তার মধ্যে আদালতে আসেন।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। হত্যাকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়। প্রকাশ্যে এমন হত্যাকাণ্ডের পর পুলিশের ভূমিকা নিয়ে সমালোচনার মধ্যে ২ জুলাই গোলাগুলিতে মারা যায় অন্যতম আসামি নয়ন বন্ড। এর ১৪ দিন পর মামলার মূল সাক্ষী রিফাতের স্ত্রী মিন্নিকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হয় মামলার অন্য আসামিরাও। হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয় স্ত্রী মিন্নিসহ আসামিরা।

এ বছরের পয়লা জানুয়ারি হত্যাকাণ্ডে সরাসরি জড়িত থাকার অভিযোগে রিফাতের স্ত্রী মিন্নিসহ ৭ জন এবং আসামিদের পালাতে সহায়তার অভিযোগে ৩ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে ৩০ কার্যদিবসের মধ্যে শেষ হয় ৭৬ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ।

করোনার কারণে ১৬৭ দিন পিছিয়ে যায় বিচার কাজ। সব মিলিয়ে হত্যাকাণ্ডের ৪৬১ দিন পর এ রায় দেয়া হলো।
এই মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মধ্যে ৮ জন জামিনে ও ৬ জন কিশোর অপরাধ সংশোধনাগারে রয়েছে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত







Theme Created By ThemesDealer.Com