বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১০:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৩৪৬২ জন। মৃত্যু হয়েছে ৩৭ জনের।

রিপোর্টারের নাম / ২৭২ বার
আপডেট সময় বুধবার, ২৪ জুন, ২০২০, ১২:৫৮ অপরাহ্ন

স্বাধীন বার্তা২৪ অনলাইন ডেক্স: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৩৪৬২ জন। মৃত্যু হয়েছে ৩৭ জনের।

 

এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ১৫৮২ জনের মৃত্যু হলো।

 

বাংলাদেশে প্রথম রোগী শনাক্তের পর সাড়ে তিনমাসে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলো ১ লাখ ২২ হাজার ৬৬০ জন।

 

দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩১ জন এবং মোট সুস্থ হয়েছেন ৪৯,৬৬৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০.৪৯ শতাংশ।

 

১৬,৪৩৩টি নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া গেছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ৬০ হাজার ৪৪৪টি । নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২১.০৭ শতাংশ।

 

যারা গত ২৪ ঘণ্টায় মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ২৮জন আর নারী নয় জন। বয়সের হিসাবে ৫১ থেকে ৮০ বছরের ব্যক্তি বেশি। হাসপাতালে মারা গেছেন ৩৪ জন আর বাড়িতে তিনজন।

 

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও বাংলাদেশের সকল জেলা ও উপজেলা পর্যায়ে টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

 

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয় আটই মার্চ। তবে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ই মার্চ।

 

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে ২৬শে মার্চ থেকে ৩০শে মে পর্যন্ত বাংলাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। এরপর সবকিছু চালু করা হলেও এলাকাভিত্তিক লকডাউন চালুর পরিকল্পনা করছে সরকার।

 

জনস হপকিন্স ইউনিভার্সিটি এন্ড মেডিসিনের তথ্য অনুযায়ী, এই পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৯২ লাখ ৬৪ হাজার ৫৬৯ জন। এই ভাইরাসে সংক্রমিত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ৬০১ জন।

 





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com