বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১০:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

বাতিল হতে পারে এবারের হজ!

রিপোর্টারের নাম / ৩৬৯ বার
আপডেট সময় শনিবার, ১৩ জুন, ২০২০, ২:৫৬ অপরাহ্ন

স্বাধীন বার্তা২৪ ডেস্কঃ বাতিল হতে পারে এবারের হজ ! বিশ্বে মহামারি নভেল করোনাভাইরাসের কারণে এই প্রথম বারের মোত পবিত্র হজ বাতিলের সিদ্ধান্ত নিতে যাচ্ছে সৌদি সরকার। ১৯৩২ সালে আধুনিক সৌদি রাজতন্ত্র প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো পবিত্র হজ বাতিলের বিষয়ে বিবেচনা করছে সৌদি সরকার। তবে এখনো বাতিল হবে কিনা তা এখনো সিদ্ধান্ত হয়নি।

সৌদি আরবের হজ ও উমরাহ মন্ত্রণালয়ের একজন সিনিয়র কর্মকর্তা ব্রিটিশ সংবাদপত্র ফাইনান্সিয়াল টাইমসকে এমনটাই জানিয়েছেন বলে জানা গেছে। সৌদি আরবে করোনাভাইরাসের সংক্রমণ ১ লাখ অতিক্রম করেছে। তারই পরিপ্রেক্ষিতে এমন বিবেচনা করতে যাচ্ছে দেশটির সরকার।

আরও পড়ুন>>>শহিদ অফ্রিদি করোনায় আক্রান্ত

ওই কর্মকর্তা আরও বলেন, এই বিষয়টি সাবধানতার সাথে যাচাই করা হয়েছে এবং বিভিন্ন পরিস্থিতি বিবেচনা করা হচ্ছে। এক সপ্তাহের মধ্যে একটি আনুষ্ঠানিক সিদ্ধান্ত গ্রহণ করা হবে। চলতি বছরের জুলাই মাসের শেষের দিকে মুসলিম বিশ্বের বৃহত্তম এই ধর্মীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। যেখানে ২ মিলিয়নের বেশি হজযাত্রী মক্কা-মদিনায় সমবেত হওয়ার সম্ভাবনা ছিলো।

বিদেশি একটি সংবাদ মাধ্যম গালফ নিউজ বলছে, সৌদি সরকার হজের জন্য আগত হাজীর সংখ্যা হ্রাস করার বিষয়টিও বিবেচনা করতে পারে। এদিকে রয়টার্স বলছে, সৌদি আরবের উচ্চপদস্থ কতিপয় কর্মকর্তা, এই বছর হজ বাতিলের জন্য চাপ দিচ্ছেন সরকারকে। এক্ষেত্রে সীমিত সংখ্যক হজ যাত্রীকে অনুমতি দেওয়ার ব্যাপারেও সিদ্ধান্ত আসতে পারে। কঠোর পদ্ধতি অনুসরণের মাধ্যমে প্রত্যেক দেশ থেকে ২০ শতাংশ হাজীকে অনুমতি দেওয়া হতে পারে। তবে এখনো তা নিশ্চিত নয়।

ADS: Jashore Best News Site Of Sadhinalo





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com