শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিএনজি ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বিশ্বনাথে ১৫ গ্রামবাসীর স্মারকলিপি বিশ্বনাথে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের কর্মশালা নওগাঁর বদলগাছীতে চাষীদের মাঝে বিনামূল্যে স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠিত…. ১২ কোটিরও বেশি টাকার মালিক নোয়াখালী বিআরটিএ কর্মকর্তা ফারহানুল ইসলাম! ঠাকুরগাঁওয়ে এমপি রমেশ সেনের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল তিস্তার ভাঙ্গন ঠেকাতে এলাকাবাসীর নিজস্ব অর্থায়নে বাশ ও গাছ দিয়ে বান্ডাল নির্মাণ কলারোয়ায় পুলিশের সোর্স এর হামলায় র্যাব এর সোর্পদ আহত বিশ্বনাথে প্রবাসী কল্যান সমিতির কর্তৃক কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ প্রদান সিরাজদিখানে নিটল টাটা মটরসের গ্রাহক বন্ধু সুরক্ষা মতবিনিময় সভা অনুষ্ঠিত রংপুর মেট্রোপলিটন পুলিশের তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠিত

বিশ্বনাথে চাউলধনী হাওরের বর্তমান অবস্হা ও ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে মতবিনিময়

রিপোর্টারের নাম / ২৪ বার
আপডেট সময় শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার বহুল আলোচিত চাউলধনী হাওরের বর্তমান অবস্থা পর্যালোচনা ও ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৪ সেপ্টেম্বর) বিকালে উপজেলার দৌলতপুর ইউনিয়নের দশপাইকা আনরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কনফারেন্স হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

চাউলধনী হাওর ও কৃষক বাঁচাও আন্দোলনের আহবায়ক এবং উপজেলা আ’লীগের সদস্য আবুল কালামের সভাপতিত্বে এবং সংগঠক শফিক আহমদ পিয়ারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আন্দোলনের প্রধান উপদেষ্টা, বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান।

বক্তব্যে তিনি বলেছেন চাউলধনী হাওর খেকো জলদস্যু সাইফুল ইসলাম এবং তার বাহিনীর হাতে কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুলছাত্র সুমেল নির্মমভাবে নিহত হওয়ার এতদিন পেরিয়ে গেলেও দলীয় অদৃশ্য শক্তির ছত্রচ্ছায়ায় খুনি সাইফুল ও তার বাহিনী এখনোও লুকিয়ে আছে।
এ দুটি খুনের ঘটনায় তথাকথিত নির্বাচিত জনপ্রতিনিধি দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী উভয়পক্ষ থেকে ফায়দা হাসিলের চেষ্টা করেন। তিনি চাউলধনী হাওর বাঁচাও আন্দোলন ও ছরকুম আলী-সুমেল খুনের বিচার দাবির আন্দোলনে যুক্ত হন। অথচ, ওই হাওরের সাবলিজে অংশিদার হিসেবে তার নাম আছে। নাম আছে যুবলীগ নেতা মকদ্দুছ আলী ও আ’লীগ নেতা বশির আহমদের ভাই কবির আহমদের।
তারা বিশ্বনাথ উপজেলা আ’লীগের কতিপয় নেতাকে চাউলধনী হাওরের বড়বড় মাছ দিয়ে অথবা কোটি কোটি টাকার মাধ্যমে ক্রয় করে আমাদের আন্দোলনের বিরুদ্ধে বিবৃতি দিয়েছে। ষড়যন্ত্রকারীরা যতই ষড়যন্ত্র করুক, কৃষক ছরকুম আলী দয়াল ও স্কুলছাত্র সুমেল হত্যার বিচার হবেই হবে।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের যুগ্ম আহবায়ক ও দৌলতপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি আরিফ উল্লাহ সিতাব, চাউলধনী হাওর কৃষক বাঁচাও আন্দোলন কমিটির সদস্য রুশন আলী, আব্দুল মুমিন কালু, আবু খালেক, ইউনিয়ন সদস্য আব্দুল মজিদ।
শুরুতেই পবিত্র কোরআনে পাক থেকে তিলাওয়াত করেন মাওলানা ছমির উদ্দিন।

এসময় উপস্হিত ছিলেন চাউলধনী হাওর কৃষক বাঁচাও আন্দোলনের যুগ্ন আহবায়ক নজির উদ্দিন, শামছ উদ্দিন মেম্বার, সদস্য আব্দুল মজিদ মেম্বার, আলা উদ্দিন, আক্তার হোসেন, হাফিজ আরব খান, শফিকুর রহমান, লুৎফুর রহমান, মুস্তফা মিয়া, লায়েছ রহমান, মাহফুজুর রহমান, নোয়াব আলী, আব্দুল কাদির, রুশন আলী, মকদ্দুস আলী, আহমদ আলী, সিদ্দেক আলী, ইছহাক আলী, আফজল হোসেন, আব্দুল করিম, ইব্রাহীম আলী সিজিল, নজরুল ইসলাম আজাদ, আবু খালেক, এসপি সেবু, কুতুব উদ্দিন, দুলাল মিয়া, লিলু মিয়া, জামাল আহমদ, আবু সালেহ, হোসেন আহমদ, রিপন মিয়া, ছালিক মিয়া, ইউসুফ আলী, শাহিন মিয়া, আজাদ মিয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com