রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪০ অপরাহ্ন

বিশ্বনাথে ভূঁয়া সাংবাদিক লাইভে অপ-প্রচার করায় থানায় জিডি

স্টাফ রিপোর্টার / ৫২ বার
আপডেট সময় সোমবার, ১৯ জুলাই, ২০২১

ফারুক আহমদঃ সিলেটের বিশ্বনাথে সাংবাদিক পরিচয়ে ফেসবুক লাইভে একটি স্থানীয় দৈনিক পত্রিকা ও প্রতিনিধির (সাংবাদিক)’র বিরুদ্ধে অপ্রপচার করায় এক ভূঁয়া সাংবাদিকের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।

রোববার ১৮ জুন বিকেলে বিশ্বনাথ থানায় এ ডায়েরী (জিডি নং-৭২৫) করেন ‘দৈনিক সবুজ সিলেট’র বিশ্বনাথ প্রতিনিধি ও বিশ্বনাথ প্রেসক্লাবের সহ সভাপতি তজম্মুল আলী রাজু।

সাধারণ ডায়েরীতে প্রকাশ করা হয়, উপজেলার দশঘর ইউনিয়নের কাশিমপুর গ্রামের মৃত সমছু মিয়ার ছেলে গাড়ি চালক আনোয়ার হোসেন (৩৮), সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিজেকে দীর্ঘদিন ধরে সাংবাদিক পরিচয় দিয়ে এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। সে তার ইউটিইউব Sylhet Channel 24 চ্যানেল ও নিজ নামে নামীয় ফেসবুক আইডি (Anwar Hossain) খুলে নিজে নিজেকেই ‘চীফ রিপোর্টার’র দায়িত্ব দিয়ে হলুদ সাংবাদিকতায় লিপ্ত হয়।

গেল ১৭ জুন সে ইউটিউব চ্যানেল ও ফেসবুকে দৈনিক সবুজ সিলেট ও সাংবাদিক তজম্মুল আলী রাজুর বিরুদ্ধে অর্থের দ্বারা প্রভাবিত হয়ে মিথ্যে-বানোয়াট ও মানহানিকর ভিডিওচিত্র পোষ্ট করে ছড়িয়ে দেয়। এতে সামাজিক ও পারিবারিক ভাবে মানহানি ও চরম ক্ষতির সম্মুখিন হন তিনি ( তজম্মুল আলী রাজু)। তার এমন কার্যকলাপে অতিষ্ঠ এলাকার একাধিক মানুষ।

জানা যায়, আনোয়ারের পিতা সমসু মিয়া ছিলেন নিরীহ আইসক্রিম বিক্রেতা। তিনি গাঁওয়ে গাঁওয়ে ফেরি করে আইসক্রিম বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন। আনোয়ার এক সময় জীবিকার তাগিদে গাড়ি চালকের পেশায় নিয়োজিত হয়। ঢাকায় প্রাইভেট গাড়িতে চাকুরীরত অবস্থায় চাকুরী চলে যাবার পর এলাকায় এসেই একদিনে সে ‘সাংবাদিক’ বনে যায়।

সাধারণ ডায়েরী দায়েরের সত্যাতা স্বীকার করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, সাধারণ ডায়েরীর আলোকে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com