রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:২০ অপরাহ্ন
শিরোনামঃ

বিসিএস যেনো শিক্ষার্থীদের একমাত্র লক্ষ্য না হয়

রিপোর্টারের নাম / ৭৭ বার
আপডেট সময় শুক্রবার, ৪ জুন, ২০২১, ১:৫০ অপরাহ্ন

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের (জেএনইউসিসির) প্রতিষ্ঠাবার্কী উপলক্ষে ক্যারিয়ার ডেভেলপমেন্ট কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ জুন) জেএনইউসিসি’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ওয়েবিনারে অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জবির সাবেক শিক্ষার্থী ও ডিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ইফতেখারুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘তোমারা যারা শিক্ষার্থী আছো তারা বিসিএসকে জীবনের একমাত্র লক্ষ্য বানিয়ে ফেলো না। আমি নিজেও বিসিএসকে কখনোই আমার একমাত্র অপশন বানাইনি। হাতে অপশন রেখেছিলাম প্রথমতো, বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করে সরকারি চাকুরি করা। দ্বিতীয়ত সাংবাদিক হওয়া (আমার মনে হয় দুর্দান্ত কাজ করার সুযোগ সবসময় থাকে এই পেশায়) এবং তৃতীয়তো বাবা, মায়ের রেখে যাওয়া ভূ-সম্পত্তিতে কাজ করে একজন উদ্যোক্তা হওয়ার চেষ্টা।নিজের হয়েছে বলে বলছি না, না পাওয়ার বেদনা একজন বিসিএস ক্যাডারেরও অনেক থাকে। দূর থেকে সবাইকে বেশ সুখী মনে হলেও প্রত্যেকেরই কাছের গল্প আলাদা এবং সুখ, দুঃখে পরিপূর্ণ। ‘

তিনি আরো বলেন, ‘এই সমাজে সকলের মাঝে বিসিএস নামে যে হাইপ তুলে দিয়েছে সেটি থেকে বের হবার চেষ্টা করুন। না পাওয়া মানেই শেষ নয় বরং এটি একটি নতুন শুরু। একটু মেধা আর যোগ্যতার মিশেল ঘটাতে পারলে আপনি সকল বিসিএস ক্যাডারগণের জন্যও বিশেষ কেউ হয়ে উঠতে পারেন।যদি সেটা নাও হয়ে উঠতে পারেন, তাতেই বা কি আসে যায়। পরিশ্রম করুন, নিজ যোগ্যতায় চলুন, প্রত্যাশার সংকোচন ঘটান।’

উল্লেখ্য,জবির ব্যবস্থাপনা বিভাগের দশ শিক্ষার্থীর হাত ধরে ২০১১ সালের ১ জুলাই ক্লাবটির যাত্রা। তারই ধারাবাহিকতায় তরুণদের ক্যারিয়ার ভাবনা ও তাদের ভবিষ্যৎ পরিকল্পনা, ক্যারিয়ার ডেভেলপমেন্ট, স্কিল ডেভেলপমেন্ট নিয়ে দশ বছর ধরে কাজ করে যাচ্ছে জেএনইউসিসি।।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com