শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:২৬ অপরাহ্ন

বেনাপোলে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৬-তম শাহাদৎ বার্ষিকী পালিত

এসএম স্বপন / ৩৯ বার
আপডেট সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টারঃ বেনাপোলে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ৪৬-তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। যশোরের শার্শার এমপি আলহাজ্ব শেখ আফিল উদ্দিন’র সার্বিক সহযোগিতায় উপজেলার বেনাপোল পৌর ও ইউনিয়ন আওয়ামীলীগসহ সকল সহযোগী সংগঠন এবং বন্দরের ৯২৫ ও ৮৯১ শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে।

রবিবার (১৫ আগষ্ট) প্রথম প্রহরে বেনাপোল পৌর আওয়ামীলীগসহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে বেনাপোলের ছোট আঁচড়া মোড়স্থ আওয়ামীলীগের দলীয় কার্যালয় প্রাঙ্গণে জাতির জনকের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভা, দোয়া ও কাঙালি ভোজের আয়োজন করা হয়।

বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিনের সঞ্চলনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদনসহ ১৫ আগষ্টে জাতির জনকের সাথে নির্মমভাবে হত্যার সিকার বঙ্গমাতা ফজিলাতুন্নেছাসহ পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি শ্রদ্ধা ও তাঁদের রুহের মাগফেরাত কামনা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক ও শার্শা সদর ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব হোসেন, ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, বেনাপোল পৌর আওয়ামীলীগের নেতা মোস্তাফিজুর রহমান স্বপন, পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আরিফুজ্জামান ভাদু, প্রচার সম্পাদক আকবার আলী, আওয়ামীলীগ নেতা আলহাজ¦ মজনুর রহমান, আবু বাক্কার বাক্কা, সুলতান আহমেদ বাবু, আব্দুল হামিদ, আব্দুল হক খোকন, জুলফিক্কার আলী জুলু, বাবলুর রহমান, সিরাজুল ইসলাম প্রমুখ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী উদযাপন অনুষ্ঠানের ছন্দ্রমালায় দিবসের দ্বিতীয় প্রহরে ঐতিহ্যবাহী বেনাপোল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা, দোয়া ও কাঙালি ভোজ বিতরণের মাধ্যমে দিবসটি পালন করেন বেনাপোল ইউনিয়ন আওয়ামীলীগ।

বেনাপোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তাহাজ্জেল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাহিদুজ্জামান শহীদের সঞ্চলনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান।

বিকাল ৪টার সময় দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলের ৯২৫ ও ৮৯১ শ্রমিক ইউনিয়নের আয়োজনে বন্দরের ২২ নং ওয়্যার হাউসে আলোচনা সভা, দোয়া ও কাঙালি ভোজের আয়োজন করা হয়।

বেনাপোল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১’র সভাপতি কলিম উদ্দিন মোল্লার সভাপতিত্বে ও ৯২৫’র সাধারণ সম্পাদক তথা শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদের সঞ্চলনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল।

এসময় প্রধান আলোচক হিসেবে বক্তব্য প্রদাণ করেন বেনাপোল বন্দরের সহকারি পরিচালক(ট্রাফিক) মামুন কবির তরফদার।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন বেনাপোল পৌর কাউন্সিলর ও যুবলীগের আহবায়ক আহাদুজ্জামান বকুল, সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৯২৫’র সভাপতি রাজু আহমেদ, ৮৯১’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানে প্রমুখ।

দিনব্যাপী শাহাদৎ বার্ষিকী উদযাপন অনুষ্ঠানের সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন, সহ সভাপতি শরীফুল ইসলাম, যুগ্ম সম্পাদক ফরহাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রিমন হোসেন, দপ্তর সম্পাদক রাব্বি, অর্থ সম্পাদক সুমন, নাহিদ হাসান, প্রচার সম্পাদক শাহজালাল সোহেল, পৌর ছাত্রলীগের সভাপতি আল মামুন জোয়াদ্দার, সাধারণ সম্পাদক তৌহিদুর রহমানসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com