শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

বেনাপোলে ট্রেন-ট্রাক সংঘর্ষ, ঢাকার ট্রেন চলাচল বিচ্ছিন্ন

শাহারুল ইসলাম ফারদিন / ৪৫৯ বার
আপডেট সময় শুক্রবার, ১৯ জুন, ২০২০, ৬:২০ পূর্বাহ্ন

শাহারুল ইসলাম ফারদিন, যশোর প্রতিনিধি : বেনাপোলে ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে লাইনের উপর পড়ে আছে একটি লোহার কুচি বোঝায় ট্রাক। এ ঘটনায় মালবাহী ট্রেনের ইঞ্জিনও লাইনচুত্য হয়ে পড়ে আছে । গতকাল রাত সাড়ে ৩ টার দিকে ঘটনাটি ঘটেছে বেনাপোল দির্ঘির পাড় হাইওয়েও রেললাইনের সংযোগ স্থালে। ট্রাকের চালক গুরুত্বর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। লাইনের উপর থেকে লোহার কুচি বোঝায় ট্রাকও লাইনচুত্য হওয়া রেলের ইঞ্জিন তোলা না হওয়ায় বেনাপোলের সাথে ঢাকার সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানায়,গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে বেনাপোল থেকে ছেড়ে আসা একটি মালবাহি ট্রেন  যশোরের উদ্দেশ্যে রওনা হয়।  বেনাপোল দিঘিরপাড় রেলক্রসিং এ আসলে লোহার কুচি বোঝায় সিলেট মেট্র-ট-১১-০০৮১ নাম্বরের ট্রাক লাইন পার হওয়ার সময়ে ট্রানটি মালবোঝায় ট্রাকটিকে ধাক্কা দিলে ট্রেনটি দুমড়ে মুচড়ে যায়। এসময়ে মালবাহি ট্রেনটির ইঞ্জিনও লাইনচুত্য হয়। এ ঘটনায় ট্রাকের চালক গুরুত্বর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে নাভারণ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে তার নাম পরিচয় এখনো পাওয়া যায়নি।

বেনাপোল ফাইয়ার স্টেশনের অফিস ইনচার্জ তৌহিদুর রহমান জানান, স্থানীয়দের মাধ্যমে জানতে পারি রাত আনুমানিক সাড়ে ৩ টার দিকে বেনাপোল থেকে ছেড়ে আসা একটি মালবাহি ট্রেনের ধাকায় একটি মালবাহি ট্রাক রেললাইন উপরে দুমড়ে মুচড়ে পড়ে আছে। ট্রেনের ইঞ্জিনও লাইন চুত্য হয়ে পড়ে রয়েছে। এঘটনায় ট্রাকের চালক গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন বলে তিনি জানান।

বেনাপোল স্টেশন মাস্টার সাইদুর রহমান জানান, রাতে পিয়াজ বোঝায় একটি মালবাহি ট্রেন বেনাপোল রেলস্টেশন থেকে যশোরের উদ্দেশ্যে ছেড়ে যায়। আধাঘন্টা পরে জানতে পারি বেনাপোল দিঘিরপাড় নামস্থানে ট্রেনটি একটি মালবাহি ট্রাককে ধাক্কা দেয়। এতে ট্রেনের ইঞ্জিন লাইনচুত্য হয়ে পড়ে যায়। এ ঘটনায় বেনাপোলের সাথে সব ধরনের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিষয়টি খুলনায় জানানো হয়েছে। খুলনা থেকে ক্রেন ইঞ্জিন আসলে ট্রেনের ইঞ্জিন তোলা হবে। এর পর বেনাপোলের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান।

 





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com