মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:১৬ অপরাহ্ন
শিরোনামঃ

এবারের ঈদে ভারত থেকে কোরবানির গরু আসবেনা

রিপোর্টারের নাম / ৩৯৩ বার
আপডেট সময় মঙ্গলবার, ২৩ জুন, ২০২০, ৪:১৩ অপরাহ্ন

ভারত থেকে কোরবানির গরু আসবেনা!

স্বাধীন বার্তা২৪ ডেস্কঃ কোরবানির ঈদ উপলক্ষে ভারত থেকে প্রতি বছরি গুর আনা হয়। কিন্তু এবারের ঈদুল আযহায় কোরবানির গরুর বাড়তি চাহিদা মেটাতে ভারত থেকে গরু না আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অন্যান্য বছর কোরবানির আগে সীমান্তে ‘‌বিট খাটালের’ মাধ্যমে গরু কেনাবেচা হলেও এবার ঈদের আগে সীমান্তে ‘বিট খাটালের’ অনুমতি দেয়নি সরকার। দেশের করোনার প্রভাব ঠেকাতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সোমবার (২২ জুন) শিল্প মন্ত্রণালয় অনলাইনে আয়োজিত চামড়া শিল্পের উন্নয়নে সুপারিশ প্রদান ও কর্মপরিকল্পনা প্রণয়ন টাস্কফোর্সের দ্বিতীয় সভায় এ তথ্য জানান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব (আনসার ও সীমান্ত) মো. সাহেদ আলী।

আরও পড়ুন>>> সর্ণের ভরি ৭০ হাজার

তিনি বলেন, এবার দেশীয় খামারিরা যাতে গবাদিপশুর ভালো দাম পান, তা নিশ্চিত করতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। সাথে দেশের করোনার প্রভাবও অনেক বেশি তার কারনেও এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সভাপতিত্বে সভায় অংশ নেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের কর্মকর্তারা।

সভায় জানানো হয়, আগামী বুধবার কোরবানির পশুর চামড়ার দর নির্ধারণ করা হবে। এছাড়া সভায় সিদ্ধান্ত হয়, কোরবানির চামড়া সংরক্ষণে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সহযোগিতা করবে।

Fast News Of Sorboshessongbad





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com