বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাসের হেলপার নিহত ইসকন মন্দিরে হামলা,র‌্যাবের অভিযানে আটক আরো- ৯ রাজাপুরের গৃহহীন ১১৭টি পরিবার পেল দালান ঘর কেবিষ্ট এন্ড ড্রাগিষ্টস সমিতির উপলক্ষে আলহাজ্ব ডাঃ আব্দুল হাই সরকারের স্মরণ সভা নলছিটিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে বিশেষ আইনশৃঙ্খলা সভা সারাদেশে সনাতনী ধর্মাবলম্বীদের উপর হামলা, হত্যা অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন বন্যার্তদের মাঝে উপজেলা চেয়ারম্যানের বাপ্পি ত্রাণ বিতরণ জেলা ছাত্রলীগের কমিটিকে স্বাগত জানিয়ে বিশ্বনাথে উপজেলা ছাত্রলীগ বাংলাদেশের ওপর থেকে ভিসা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দক্ষিণ কোরিয়া ফের পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে মোটরসাইকেলে আগুন

মাহিগঞ্জের আফানউল্লহ উচ্চ বিদ্যালয়ে কাজে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার / ৫৩ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

হীমেল মিত্র অপুঃ রংপুরে আদি শহর মাহিগন্জে আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) শতবর্ষি শিক্ষা প্রতিষ্ঠান আফান উল্লাহ উচ্চ বিদ্যালয়। সেই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যের অভিযোগ বিদ্যালয়ের প্রধান ফটকের নির্মানাধীন কাজ অনিয়ম ও টেন্ডার বহির্ভূত ভাবে করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার বিকালে সরজমিনে গিয়ে দেখা যায় যে,বিদ্যালয়ের প্রধান ফটকের কাজ প্রায় শেষের দিকে।এটাও পরিলক্ষিত হয় যে,দিনে ও রাতে কাজ করা হচ্ছে।

অভিযোগকারী ম্যানেজিং কমিটির সদস্য নাজমুল ইসলাম শাহিন বলেন, মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বর্তমান ম্যানেজিং কমিটি বিলুপ্ত।ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন আব্দুর রহমান বাবু।

তিনি এও বলেন যে,সম্প্রতি এই প্রতিষ্ঠানে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর একটি মুল গেটের ষ্ট্রাকচার করে দেয়।যার ব্যায় ৫ লক্ষ টাকা।পরবর্তীতে বাকি অসমাপ্ত কাজ সম্পন্ন করার লক্ষে রংপর সিটি কর্পোরেশন এর মেয়র মহোদয় ৮ লাখ ১১ হাজার টাকা বরাদ্দ করেন।

ইতিমধ্যে প্রথম দফায় ৪ লাখ ৮৩ হাজার টাকা বরাদ্দ দেন।উক্ত কাজটি জুম্মপাড়ার জনৈক সোহেল ঠিকাদার কাজ পান পরবর্তীতে সোহেল নাকি গ্বোসাইবাড়ী নিবাসী আব্দুল কাদের মোল্লার কাছে বিক্রি করে দেন তার জানামতে। বর্তমানে কাজ প্রায় শেষের দিকে।নিম্নমানের সামগ্রী ও পুরাতন ইট ব্যাবহৃত হয়েছে কাজে।

গেট সংলগ্ন বাউন্ডারি ওয়াল ভেঙ্গে সেই পুরাতন ইট ব্যাবহৃত হয়েছে।যা কাজের সিডিউলে নেই কারন আমি গত কমিটিতে থাকা অবস্হায় টোটাল প্লান নিজে আর্কিটেক্ট ইন্জিনিয়ার দিয়ে করিয়েছি ও মেয়র মহোদয় পাশ করেছেন এবং প্লানের কপি আমার কাছে বিদ্যমান।

সেখানে পুরাতন ইটের সম্পৃক্ত নেই।যেখানে যেখানে পুরাতন ইটের কাজ হয়েছে আমি তা জানি তা ভাংলে সত্যতা বেরিয়ে আসবে।তাই আমি মেয়র মহোদয়ের কাছে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি।

অভিযোগের ব্যাপারে আফান উল্লাহ স্কুলের প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন কে মুঠোফোনে অভিযোগ সম্মন্ধে ফোন দেওয় হলে তিনি জানান।সিডিউলের বাইরে আমাদের অনুরোধে ঠিকাদার কে দিয়ে কাজ করিয়েছি তাহার বিল সে পাবে না।

সিটি কর্পোরেশনের মেয়র মহোদয় মোস্তাফিজার রহমান মোস্তফার কাছে সাক্ষাৎ এ অনিয়ম অভিযোগের ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন,আমাকে কেউ লিখিত অভিযোগ দেয়নি যেহেতু আমি জানতে পারলাম আমি এ ব্যাপারে সিটি কর্পোরেশন এর উক্ত কাজের দায়িত্বরত কর্মকর্তা যেয়ে স্বশরীরে দেখে যে রিপোর্ট দিবে তা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন>>                                                                                                                                                দেশে করোনায় মৃত্যু ২০ হাজার ছাড়াল                                                                                                               যশোরে মৃত্যু কমলেও আক্রান্ত বাড়ছে                                                                                                                নওগাঁর রাস্তায় বাঁশ বাঁধায় মানবেতর জীবন অর্ধশত পরিবারের                                                                          সিরাজদিখানে গলায় ফাঁস দিয়ে এক ব্যক্তির আত্মহত্যা





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com