মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিলেটের পি.পি নওশাদ আহমদের সহধর্মিনীর রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিল ইছাপুরা ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বিশ্বনাথে ক্যান্সারে আক্রান্তের চিকিৎসা সহায়তা প্রদান করলেন প্রবাসী রাসেল আহমদ বিশ্বনাথে উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ নোয়াখালীতে সেটেলমেন্ট অফিসারের ২৩ বছরের কারাদণ্ড শাহজাদপুরে সৌর বিদ্যুৎ চালিত সেচ প্রকল্প বাস্তবায়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত সিরাজদিখানে অবৈধ ড্রেজারে পাইপ অপসারণ রাজাপুরে স্কুলের আর্থিক অনিয়মের প্রতিবাদে ও জমি রক্ষার দাবিতে মানববন্ধন পাহাড়পুর বিষপাড়ায় পানিতে ডুবে- ডেড় বছর বয়সী শিশুর মর্মান্তিক মিত্যু ঝালকাঠিতে ১৬৯টি পূঁজা মন্ডপে প্রতিমা তৈরির কাজে কারিগররা ব্যস্ত

মুন্সীগঞ্জে শোক দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে পুলিশের বই উপহার

নাসিমা সুলতানা রিতা / ৩৩ বার
আপডেট সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জে শোক দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত কারাগারে রোজনামচা ও ডিআইজি হাবিবুর রহমান রচিত মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ নামের দুটি করে বই উপহার দিয়েছেন জেলা পুলিশ।

এর আগে বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশ বেতার ঢাকার বিশেষ অনুষ্ঠান তারুণ্যের কন্ঠ নামের একটি অনুষ্ঠান রেকর্ড করা হয় । বুধবার দুপুর ১২টার দিকে মুন্সিগঞ্জের পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জের পুলিশ সুপার মো, আব্দুল মোমেন পিপিএম ,অতিরিক্ত পুলিশ সুপার( প্রশাসন ও অপরাধ) সুমন দেব,স্পেশাল পিপি লাবলু মোল্লা, সহকারী পুলিশ সুপার(শিক্ষানবিশ), জনাব শিহাব করিম। ডিআইও (১), জনাব এ.কে.এম মিজানুর রহমান, জেলা বিশেষ শাখা,জেলা পুলিশের অন্য অফিসারবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলাদেশ বেতারের সংবাদ পাঠক ও উপস্থাপক সজীব দত্ত । অনুষ্ঠান টি প্রচার হবে আগামী ২৮ আগষ্ট শনিবার রাত ০৮ টা ১০ মিনিটে এফ এম ১০৬ মেগাহার্টজ ও বাংলাদেশ বেতারের অ্যাপে। অনুষ্ঠানে পুলিশ সুপার মো আব্দুল মোমেন পিপিএম শিক্ষার্থীদের বলেন,তরুনরাই দেশের ভবিষ্যৎ তারা সঠিক পথে গেলে আগামিতে আমরা সঠিক নেতৃত্ব পাবো এবং তরুনরা লেখা পড়ার পাশাপাশি নিজেদেরকে বাল্যবিবাহ, মাদক,জঙ্গিবাদ থেকে রক্ষা করে সামাজিক শিক্ষা নিয়ে বড় হলে দেশ সমাজ তথা জাতি উপকৃত হবে।

সামাজিক সচেতনতা আর সম্মিলিত প্রচেষ্টাই কেবল বাল্যবিবাহ রোধ করে একটি কন্যাশিশুকে অধিকারসচেতন নারী কিংবা দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব।

পুলিশ সবসময় দেশের যে কোন ক্রান্তিলগ্নে সবসময় অগ্রণী ভুমিকা রাখে আজ এবং আগামিতেও তা অব্যাহত থাকবে। যে কোন সমস্যায় তাকে সরাসরি ফোনের মাধ্যমে জানানোর জন্য বলে এ সময় তিনি শিক্ষার্থীদের আরো বলেন বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধী হলেও বর্তমান সরকারের আমলে এটা কমে এসেছে আমাদেরকে আরো সচেতন হতে হবে যাতে করে একজনও এ ধরনের বিবাহের স্বিকার না হয়।

একটি বাল্য বিবাহের কারনে অনেক সময মা এবং সন্তান দুজনই ঝুঁকির মধ্যে পড়ে যায় বাল্য বিবাহের কারনে মৃত্যুর ঝুঁকি বাড়ে এসব বিবাহে বিচ্ছেদের ঘটনা বেশি ঘটে। এসব বিবাহ শুধু ব্যক্তিগত ক্ষতি করেনা পারিবারীক, সামাজিক এবং সর্বোপরি রাষ্ট্রের ক্ষতি করে। এ কারনে বাল্যবিবাহ রোধে সবাই একযোগে কাজ করতে হবে।

পরবর্তীতে উস্থিত সকল শিক্ষার্থীদের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রচিত কারাগারের রোজনামচা, ঢাকা রেঞ্জের ডিআইজি মো: হাবিবুর রহমানের রচিত মুক্তিযুদ্ধে প্রথম প্রহর নামের দুটি করে বই উপহার দেন পুলিশ সুপার।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com