রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৬:২৬ অপরাহ্ন
শিরোনামঃ

“মৌলিক স্বাক্ষরতা প্রকল্প (৬৪) জেলা ” কৃতি শিক্ষক/শিক্ষিকা সম্মাননা সনদ ও পুরস্কার বিতরণ

বি এম সাগর / ৪৮২ বার
আপডেট সময় শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ৬:০৩ পূর্বাহ্ন

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক সবার জন্য মানসম্মত শিক্ষা এর আওতায় উলসী সৃজনী সংঘ যশোর একটি প্রকল্প। এই প্রকল্পের আওতায় বয়স্ক শিক্ষা প্রতি নজর রেখে বাংলাদেশের ৬৪ জেলায় প্রতিটি থানা, ইউনিয়নে পর্যায়ে গড়ে তুলেছেন স্কুল যেখানে বয়স্ক মানুষগলোকে স্কাক্ষরতা সহ বিভিন্ন ভাবে তাদেরকে শিক্ষা জ্ঞান প্রদান করে থাকেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে সরকারের স্লোগান সবার জন্য শিক্ষা এবং ১০০% শিক্ষিত করে গড়ে তোলার জন্য এই প্রকল্পটি যথাযথ ভুমিকা পালন করছে। সমগ্রহ বাংলাদেশে এই মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের আওয়াত প্রায় ৬০০ স্কুল গড়ে তুলেছে যেখানে ১৮০০০ হাজার শিক্ষার্থীকে পাঠদান করেছে। একই ধারাবাহিকতায় যশোর জেলার ঝিকরগাছা উপজেলাধীন 2নং মাগুরা ইউনিয়নে স্কুল চালু হয় ১৭/১২/২০১৮ইং এর সমাপ্তি ঘটে ১৬/০৬/২০১৯ ইং তারিখে কিন্তু লকডাওনের কারনে সমাপ্তি অনুষ্টানটি একটু দেরীতে করা হয়। ০৯/০৭/২০২০ ইং তারিখে ২নং মাগুরা ইউনিয়নের সুপারভাইজার মো: মোফিদুল ইসলাম এর সভাপতিত্বে মাগুরা ডহর মাগুরা মাধ্যমিক বিদ্যালয়ে কৃতি শিক্ষক/শিক্ষিকাদের মাঝের সনদ পত্র ও পুরস্কার বিতরনের এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এই  প্রকল্পের উপজেলা প্রোগ্রাম অফিসার দেবাসীষ সাহা, বিশেষ অতিথি হিসাবে ঝিকরগাছা সদর ইউনিয়নের সুপার ভাইজার মো: আলমগীর হোসেন, বিশেষ অতিথি হিসাবে ছিলেন সাপ্তাহিক স্মৃতি পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক বি এম সাগর হোসাইন সহ এই প্রকল্পের ইউনিয়নের সকল শিক্ষক/শিক্ষীকা। এসময় সকল শিক্ষক/শিক্ষীকাদের সনদপ্রত ও পুরস্তার বিতরন করা হয়।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com