শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১২:৫৬ অপরাহ্ন

যশোরে আ.লীগের ১৩ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার!

রিপোর্টারের নাম / ১৪৭ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১, ৫:৪৯ অপরাহ্ন
বহিষ্কার

নিজস্ব প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় ১৩ আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় তাদের বহিষ্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী তাদের বহিষ্কার করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী।

এদিকে, মঙ্গলবার রাতে এই বহিষ্কারের পর আবারো নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন জগদীশপুর ইউনিয়নের নৌকার প্রার্থী তবিবর রহমান খান। এর আগে তিনি নৌকা প্রতীকের মনোনয়ন পেলেও বিদ্রোহী প্রার্থীকে পাশে বাসিয়ে নিজেকে নির্বাচন থেকে প্রত্যাহার করে নেন।

আগামী ১১ নভেম্বর চৌগাছা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদে নির্বাচন। এরমধ্যে ফুলসারা ইউনিয়নে মেহেদী মাসুদ চৌধুরী ও চৌগাছা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার আবুল কাশেম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, পাশাপোল ইউনিয়নের আবদুল মতলেব হোসেন, শাহিনুর রহমান শাহীন, সিংঝুলি ইউনিয়নের ইব্রাহিম খলিল বাদল ও হামিদ মল্লিক, ধুলিয়ানী ইউনিয়নের এসএম মমিনুর রহমান ও আলাউদ্দিন, জগদীশপুর ইউনিয়নের সিরাজুল ইসলাম মাস্টার ও আজাদুর রহমান খান, স্বরুপদহ ইউনিয়নের শেখ আনোয়ার হোসেন, নুরুল কদর ও রফিকুল ইসলাম খোকন, নারায়ণপুর ইউনিয়নের আবু হেনা মোস্তফা কামাল বিদ্যুৎ ও সুখপুকুরিয়া ইউনিয়নের নুরুল ইসলাম মাস্টার।বহিষ্কারের চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৭ এর ১১ ধারা মোতাবেক জাতীয় ও স্থানীয় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হলে সরাসরি দল থেকে বহিষ্কার হবে।

ওই ধারা মোতাবেক চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে যারা প্রার্থী হয়েছেন তাদেরকে বহিষ্কার করা হলো। একই সাথে দল থেকে বহিষ্কৃতদের সঙ্গে সাংগঠনিক কার্যক্রম না করার জন্য নেতাকর্মীদের সতর্ক করা হচ্ছে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com