মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিলেটের পি.পি নওশাদ আহমদের সহধর্মিনীর রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিল ইছাপুরা ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বিশ্বনাথে ক্যান্সারে আক্রান্তের চিকিৎসা সহায়তা প্রদান করলেন প্রবাসী রাসেল আহমদ বিশ্বনাথে উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ নোয়াখালীতে সেটেলমেন্ট অফিসারের ২৩ বছরের কারাদণ্ড শাহজাদপুরে সৌর বিদ্যুৎ চালিত সেচ প্রকল্প বাস্তবায়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত সিরাজদিখানে অবৈধ ড্রেজারে পাইপ অপসারণ রাজাপুরে স্কুলের আর্থিক অনিয়মের প্রতিবাদে ও জমি রক্ষার দাবিতে মানববন্ধন পাহাড়পুর বিষপাড়ায় পানিতে ডুবে- ডেড় বছর বয়সী শিশুর মর্মান্তিক মিত্যু ঝালকাঠিতে ১৬৯টি পূঁজা মন্ডপে প্রতিমা তৈরির কাজে কারিগররা ব্যস্ত

যশোরবাসী রাজুকে যশোর জেলা যুবলীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান

রিপোর্টারের নাম / ২৫৩ বার
আপডেট সময় শুক্রবার, ১৬ জুলাই, ২০২১

যশোর অফিসঃ মানবতার দৃষ্টান্ত স্থাপন, ধর্মপ্রাণ, অত্যন্ত কর্তব্যপরায়ন, ন্যায় নিষ্ঠাবান ব্যক্তি ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এম রাবিউল ইসলাম রাজুকে যশোর জেলা আওয়ামী যুবলীগের গুরুত্বপূর্ণ পদে দেখতে চান যশোরবাসী।

জানা যায়, এম রাবিউল ইসলাম রাজু একের পর এক মানবিক কাজ করে যাচ্ছেন। এলাকার উন্নয়ন, সমাজ বিরোধী কর্মকান্ড, বাল্য বিবাহ, মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধে অগ্রনীভূমিকা পালন করে আসছে। এই মহামারি করোনা পরিস্থিতে বিশ্ব মহামারী করোনা কালীন সময়ে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সকল জনগনের মাঝে নিজ তহবিল থেকে অনেকের কাছে ত্রান পৌঁছে দিয়েছে। অনেক দলীয় নেতা কর্মীদের বাসায় গিয়ে গোপনে রাতের আঁধারে সহযোগীতা করছেন।

আরও পড়ুন>> দেশে করোনায় মৃত্যু কিছুটা কমেছে

একাধিক যুবলীগ কর্মী ও সাধারন জনগনের সাথে আলাপ কালে তারা বলেন, এম রাবিউল ইসলাম রাজু অনেকের কাছেই একটি দৃষ্টান্ত হয়ে থাকবেন। এমন মানবিক মানুষকে নেতা হিসেবে পেয়ে আমরা খুশী।

তারা আরও বলেন, আমরা এম রাবিউল ইসলাম রাজুকে পেয়ে গর্বিতো। তার মত যদি সবাই হতো তাহলে আমাদের অভাব থাকতো না এবং আগামীতে আমরা তাকে যশোর জেলা আওয়ামী যুবলীগের গুরুত্বপূর্ন পদে দেখতে চাই। তার জন্য আমাদের অনেক দোয়া রইলো।

আরও পড়ুন>> সীমান্তে মাদক চোরাচালান বেড়েছে

জীবনের শুরুতে ১৯৯০-৯১ইং এর স্বৈরাচার বিরোধী গণআন্দোলনের মধ্য দিয়ে ছাত্রলীগের কর্মী হিসেবে রাজনীতিতে আত্মপ্রকাশ হয়েছিল তার। যশোর জেলার সদর থানায় ১৯৯০-৯১ এর আন্দোলনে নিজের জীবনকে বাজি রেখে আন্দোলনে সংগ্রামে নিজেকে জড়িত রেখেছিলেন।

এম রাবিউল ইসলাম রাজু জানান, তিনি যশোরের মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বিএনপি-জামাত আমলে তার উপর চালানো হয়েছে ব্যাপক নির্যাতন। সুস্থ হয়ে তিনি ছাত্রলীগের কর্মী হয়ে ১৯৯২, ৯৩ ও ৯৪ সালে ঢাকা কলেজে ছাত্র রাজনীতি করেছেন। তারপর বেশ কিছুদির পারিবারিক সমস্যার কারনে রাজনীতি থেকে দুরে ছিলেন। পুনরায় ১৯৯৮ সালে ইউনিয়ন যুবলীগের সদস্য হয়ে কাজ শুরু করেন। ২০০০ সালে যশোর থানা যুবলীগের সদস্য হন। এরপর আসলো বিএনপির নির্যাতনের দুঃসময় চলাকালিন ২০০২ সালে তিনি পাড়ি ছিয়েছিলেন আমেরিকায়।

আরও পড়ুন>> তালেবানের দখলে ১১৬ জেলা

আমেরিকা যাবার পর অনেকগুলো বছর রাজনীতির বাইরে ছিলেন। রাজপথ ও রাজনৈতিক আন্দোলন সংগ্রামের বাইরে পরে ২০০৮ সালের দিকে নিজেকে আবার নতুন করে ওয়াশিংটনের মাটিতে গ্রেটার ওয়াশিংটন আওয়ামী লীগ সংগঠনের কর্মী হিসেবে বিভিন্ন প্রোগ্রামে যাওয়া শুরু এবং ১/১১এর আন্দোলনে সংগ্রামে আওয়ামীলীগ এর সাথে থকে কাজ করেছেন। এই ভাবে অনেক গুলি বছর পেরিয়ে যাওয়ার পর তারপর তার জীবনে আসলো সেই মাহেন্দ্রক্ষণ আনন্দঘন মুহূর্ত ।

যুক্তরাষ্ট্র যুবলীগের সভাপতি মেজবাহ আহমেদ এবং সাধারন সম্পাদক-ফরিদ আলমের অনুমদোনে প্রতিষ্ঠা হয়েছিলো ওয়াশিংটনের মাটিতে প্রথম বঙ্গবন্ধুর আদর্শ এবং আপনার শ্রদ্ধেয় পিতা ও সকালের নেতা সম্মানিত বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

তিনি আরও বলেন, তিনি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। যশোর জেলা আওয়ামী যুবলীগের গুরুত্বপূর্ন পড়ে আসলে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে জীবনের শেষ মূহর্ত পর্যন্ত সকলের ভালবাসা নিয়ে কাজ করে যেতে চাই।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com