বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১০:১১ অপরাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

যশোরের এক মানবিক চেয়ারম্যান আনিছুর রহমান

রিপোর্টারের নাম / ২৫৫ বার
আপডেট সময় শুক্রবার, ২ জুলাই, ২০২১, ৬:২৮ পূর্বাহ্ন

এম.এইচ.উজ্জলঃ যশোর সদরের দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের স্বর্ণপদক প্রাপ্ত চেয়ারম্যান জনাব আনিছুর রহমান, করোনা কালিন লকডাউন কারনে যে সকল মানুষ কর্মহীন হয়ে পড়েছেন, যাতের ঘরে খাবার নেই, সে সকল ব্যক্তি জন্য হট লাইন চালু করেছেন। চেয়ারম্যান আনিছুর রহমান জানান, যারা এ করোনাকালিন লকডাউন কর্মহারিয়ে বাড়িতে আছেন তারা যেন আবশ্য আমার সাথে যোগাযোগ করেন তাদের প্রয়োজনীয় খাবার বাড়ীতে পৌছায়ে দেয়া হবে। তিনি আরো বলেন, আমার ইউনিয়নে একটি মানুষও যাতে অনহারে না থাকে সে জন্য সকল ওয়াডের ইউপি সদস্যদের খোজ রাখার জন্য বলা হয়েছে।

এর আগে কোভিড-১৯ মোকাবিলায় বিশেষ অবদান রাখায় যশোর সদর উপজেলার দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান কে সন্মাননা সনদ প্রদান করেছে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম (বিইউপিএফ)। ১৭ ফেব্রুয়ারি তাকে ঢাকায় একটি আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের (বিইউপিএফ) সভাপতি এসএএম জাকারিয়া আলম ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন ভূঁইয়া রিপন স্বাক্ষরিত যোগ্য সমাজসেবক হিসেবে সন্মাননা স্বারক প্রদান করা হয়। যোগ্য সমাজসেবক হিসেবে স্বর্ণপদক সম্মাননা স্মারক পেয়েছিলেন তিনি। কোভিড -১৯ করোনা ভাইরাস প্রতিরোধ এবং লকডাউনে থাকা মানুষের পাশে থেকে মরণঘাতী করোনা ভাইরাস মোকাবেলার স্বীকৃতিস্বরুপ তাকে এ সম্মাননা দেওয়া হয়। সম্মাননা স্মারকে আনিছুর রহমানকে যোগ্য সমাজসেবক হিসেবে অভিহিত করেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম (বিইউপিএফ)।

আরও পড়ুন>> যশোরে বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা 

গতবছর ১৭ মার্চ থেকে শুরু হওয়া লকডাউনে দেয়াড়া ইউনিয়ন পরিষদের আওত্তাধীন ১৯ টি গ্রামের ৮ হাজার পরিবারের মাঝে খাদ্য বিতরণ করেছে চেয়ারম্যান আনিছুর রহমান। বাংলাদেশে করোনা ভাইরাসের ভয়াবহতা ছড়িয়ে পড়ার আগ মুহুর্ত থেকেই নিজে হ্যান্ড মাইক নিয়ে বেরিয়ে করোনার ভয়াবহতা বিষয়ক সচেতনতা তৈরির চেষ্টা চালিয়েছিলেন এই তরুন চেয়ারম্যান আনিছুর রহমান।

যশোর জেলার কঠোর লকডাউনের কারনে এরি মধ্যে জননেত্রী শেখ হাসিনার উপহার করোনা মহামারীতে অসহায় চা দোকানাদিরে মাঝে নগদ অর্থ প্রদান করার উদ্দোগ হাতে নেওয়া হয়েছে। তারি ধারাবাহিকতায় দেয়াড়া ইউনিয়নের ১১ টি বাজারের মোট ২৯০ টি চা দোকানির তালিকা তৈরি করে বাজারে বাজারে গিয়ে নিজে হাতে ৫০০ টাকা করে প্রদান করছেন চেয়ারম্যান আনিছুর রহমান। এরি মধ্যে আজ শুক্রবার তিন টি বাজারে ৬৫জন চা দোকানির মাঝে ৫০০ টাকা করে প্রদান করা হয়।

তাছাড়া তিনি ইউনিয়নে কোন করোনা পজিটিভ রোগি সনাক্ত হলে নিজেই ছুটে যান রোগি বাড়িতে প্রয়োজনীয় খাবার নিয়ে তাদেরকে সাহস যোগান এবং রোগির বাড়ির আশপাশে লোকজন যাতে সচেতন হয়ে চলাচল করেন তার জন্য পরামর্শ প্রদান করেন। একইসাথে করোনা পজিটিভ রোগি বাড়ি লকডাউন করে দেন, সবসময় খোজখবরও রাখেন।

আরও পড়ুন>> শার্শা-বেনাপোলে কঠোর লকডাউন পালনে প্রশাসন 

এসব বিষয়ে আনিছুর রহমান বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল থেকে আজীবন মানুষের জন্য কাজ করতে চাই। ক্ষুধার্তদের মাঝে খাদ্য বিতরণ সহ সকল অসহায় মানুষের সাথে থাকতে পারাটায় আমার আনন্দ। আমি এ ইউনিয়নের সফলতা কামনা করি।

দেয়াড়া ইউনিয়নের সাধারণ জনগন বলেন, “আনিছুর রহমান আমাদের গর্ব। সে আমদেরকে স্বর্ণপদক উপহার দিয়েছে। আনিছের মত একজন সৎ, যোগ্য চেয়ারম্যান পেয়ে আমরা গর্বিত। আমরা সবসময় তার জন্য দোয়া করি। আল্লাহ আনিছকে বাঁচিয়ে রাখুক।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com