মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৩:১৬ অপরাহ্ন

যশোরে আম্পানে ক্ষতিগ্রস্তদের বাড়ি সংস্কার করে দিচ্ছে সেনাসদস্যরা

রিপোর্টারের নাম / ৩৮৫ বার
আপডেট সময় শনিবার, ২৩ মে, ২০২০, ৩:৫৩ অপরাহ্ন

শাহারুল ইসলাম (ফারদিন), যশোরঃ যশোরে সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্তদের ঘর-বাড়ি সংস্কার করে দিচ্ছেন যশোরের সেনাসদস্যরা। শুক্রবার থেকে তারা এ কার্যক্রম শুরু করেছেন।

যশোর জেলার সকল উপজেলায় একযোগে এ কার্যক্রম চালাচ্ছে যশোর সেনাসদস্যরা। সেইসঙ্গে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তাও প্রদান করা হচ্ছে।

আম্পানের তাণ্ডবে যশোরের বিভিন্ন উপজেলায় গাছ উপড়ে বা ভেঙে বাড়ি-ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। নিহত হয়েছেন ১২-১৩ জন। সেনাপ্রধানের নির্দেশে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন যশোর ৫৫ পদাতিক ডিভিশনের সদস্যরা। তারা আটটি টিমে বিভক্ত হয়ে আট উপজেলার প্রত্যন্ত গ্রামে গ্রামে গিয়ে ক্ষতিগ্রস্ত বাড়ি চিহ্নিত ও মেরামত করে দিয়ে বেড়াচ্ছে । সেইসঙ্গে ক্ষতিগ্রস্তদের হাতে নগদ অর্থ ও খাদ্য সহায়তাও দেওয়া হচ্ছে। আজ শনিবার সকালে সেনাসদস্যদের একটি টিম সদর

উপজেলার ফুলবাড়ি এলাকায় কাজ করেন।
মেরামত কাজের নেতৃত্বে থাকা ক্যাপ্টেন কামরুল হাসান বলেন, সাইক্লোনে যশোর জেলায় অনেক ক্ষতি হয়েছে। এজন্য সেনাপ্রধানের নির্দেশে ও যশোর সেনানিবাসের জিওসি’র তত্ত্বাবধানে কাজ শুরু করা হয়েছে।

যাদের বাড়ি মেরামত করার সামর্থ্য নেই প্রথমে তেমন ক্ষতিগ্রস্তদের বাড়িগুলো চিহ্নিত করা হয়েছে। তাদের বাড়ি পুরোপুরি মেরামত করে দেওয়া হচ্ছে। সেইসঙ্গে ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা দেওয়াও প্রদান করা হচ্ছে। এছাড়া যাদের গবাদি পশু ও ফসলের ক্ষতি হয়েছে তাদেরও আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, শুক্রবার তারা দশটি ঘর মেরামত করেছেন এবং আজ ২০টি বাড়ি মেরামত করে দেওয়ার প্রস্তুতি নিয়ে কাজে নেমেছেন। এভাবে যতক্ষণ প্রয়োজন ততক্ষণ তারা কাজ চালিয়ে যাবেন।

এদিকে সেনাসদস্যদের কাছ থেকে এ মানবিক সহায়তা পেয়ে খুশি ক্ষতিগ্রস্তরা। যশোর জেলার দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তা লে. কর্নেল নেয়ামুল হাসান বলেন, আমাদের যা কিছু সামর্থ্য আছে, তাই দিয়ে ক্ষতিগ্রস্তদের সহায়তার চেষ্টা করছি। দুইদিনে ১৪০টি ঘর মেরামত করে দেওয়া হয়েছে। আগামী দুই সপ্তাহ ধরে এ কার্যক্রম পরিচালনা করা হবে। যাতে সকল ক্ষতিগ্রস্তকে সহযোগিতা করা সম্ভব হয়।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com