রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনামঃ

যশোরে এখনো কেই করোনায় আক্রান্ত হয়নি

রিপোর্টারের নাম / ৩৮৯ বার
আপডেট সময় শনিবার, ২৮ মার্চ, ২০২০, ২:৫৭ অপরাহ্ন
ছবি-সংগৃহীত

যশোর প্রতিনিধিঃ বৃশ্বের আবহাওয়ার সাথে মিলতে গেলে এখন করোনা আক্রান্ত রুগি নাই এমন জায়গা খুজে পাওয়া খুবি কঠিন। করোনাভাইরাস সংক্রমণ সতর্কতায় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের কঠোর পদক্ষেপে যশোরে হোম কোয়ারেন্টাইনে সংখ্যা দিন দিন বৃদ্ধি পেয়েছে। এ সংখ্যা ছাড়িয়ে এখন দু’সহস্রাধিক। তবে যশোরে কোয়ারেন্টাইনে থাকা ৩জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছে আইইডিসিআর কর্তৃপক্ষ। একটি তথ্য জানিয়েছেন যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন।

এ নিয়ে যশোরে হাসপাতালে কোয়ারন্টাইনে থাকা রোগীর সংখ্যা ৭জন। তাদের মধ্যে ৬জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। শুক্রবার (২৭ মার্চ) রাত পর্যন্ত হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন ১জন। যশোরের সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, ১০ মার্চ থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত অর্থাৎ গত ১৮ দিনে ২হাজার ২৯ জনকে করোনাভাইরাসে সংক্রমিত সন্দেহভাজন হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে।

কমিউনিটি পর্যায়ে ভাইরাস সংক্রমণ সতর্কতায় গত ২৪ ঘণ্টায় জেলায় ১শ’ ৪৮ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এরমধ্যে শুধুমাত্র যশোর সদর উপজেলার বিভিন্ন এলাকায় রয়েছেন ৫২ জন। এছাড়াও অভয়নগরে ৪ জন, কেশবপুরে ২৩ জন ও মণিরামপুরে ৩৫ জনকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের কঠোর নজরদারিতে রয়েছেন তারা। হোম কোয়ারেন্টাইনে একটানা ১৪ দিন থাকার পর ২শ’ ১৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

অর্থাৎ তারা করোনাভাইরাসের সংক্রমণমুক্ত। সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন গ্রামের কাগজকে জানিয়েছেন, যশোর মেডিকেল কলেজ হাসপাতালে কোয়ারেন্টাইনে থাকা একজন ও হোম কোয়ারেন্টাইনে থাকা আরও দু’জনের নমুনা সংগ্রহ করে ২৫ মার্চ আইইডিসিআর-এ পাঠানো হয়। পরীক্ষা নিরীক্ষার পর সেখানে ২৭ মার্চ শুক্রবার রিপোর্ট যশোরে পৌঁছেছে। সন্দেহভাজনরা কেউই করোনাভাইরাসে সংক্রমিত নন।

অর্থাৎ যশোরে করোনাভাইরাসে এখনো পর্যন্ত কেউ আক্রান্ত হননি। ফলে আতংকিত হওয়ার কিছু নেই। তবে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে সবাইকে নিজ নিজ ঘরে অবস্থান করে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। তাহলেই করোনাভাইরাসের আক্রমণ প্রতিরোধ করা সম্ভব।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com